অ্যাকসেসিবিলিটি লিংক

চলে গেলেন বাংলা চলচ্চিত্রের মহানায়িকা সুচিত্রা সেন


suchitra

suchitra

বাংলা চলচ্চিত্রের মহানায়িকা সুচিত্রা সেন মারা গেছেন। শুক্রবার স্থানীয় সময় সকাল ৮টা ২৫ মিনিটে কোলকাতার বেলভিউ হাসপাতালে ৮২ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বাংলাদেশের পাবনার মেয়ে রমা, সুচিত্রা নাম নিয়ে হয়ে ওঠেন বাংলার মহানায়িকা। তার মৃত্যুতে শোকাহত বাংলাদেশ, ভারতসহ সারা দুনিয়ার লক্ষ কোটি ভক্ত অনুরাগী।

২০০৭ সালের অক্টোবরে শ্বাসকষ্টের কারণে হাসপাতালে ভর্তি হয়েছিলেন সুচিত্রা সেন। এরপর ২০০৮ ও ২০১০ সালেও তাকে বেশ কয়েকবার হাসপাতালে যেতে হয়েছে। কিন্তু প্রতিবারই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ফুসফুসে পানি আসার কারণে এ বছর আবারো তাঁর শ্বাসকষ্ট বেড়ে যায়। গত ২৩ ডিসেম্বর হাসপাতালে ভর্তি হন তিনি। এবার আর বাড়ি ফেরা হলো না।

১৯৫২ সালে ‘শেষ কোথায়’ চলচ্চিত্র দিয়ে পশ্চিমবঙ্গের রূপালি জগতে যাত্রা শুরু হয় সুচিত্রা সেনের। আর ১৯৭৮ সালে ‘প্রণয় পাশা’ ছবিতে সর্বশেষ অভিনয় করেন সর্বকালের জনপ্রিয় এই নায়িকা। তারপর অভিনয় থেকে অজ্ঞাত কারণে অবসর নেন। নিজেকে আড়াল করে রাখেন সকলের কাছ থেকে।

মেয়ে মুনুমুন সেন ও দুই নাতনি রিয়া সেন ও রাইমা সেন ছাড়া মাত্র গুটিকয়েক পারিবারিক বন্ধুরাই তার দেখা পেতেন। শেষ নিঃশ্বাস পর্যন্ত অন্তরালে থেকে কেন জীবনের ইতি টানলেন এই প্রশ্নটিই থেকে যাবে সকলের মনে।
XS
SM
MD
LG