অ্যাকসেসিবিলিটি লিংক

আত্মঘাতী বোমা হামলায় মস্কোর একটি বিমান বন্দরে ৩৫ জন প্রাণ হারিয়েছেন


বিস্ফোরণে আহত ব্যক্তিকে প্যারা মেডিক্সরা বহন করছেন

বিস্ফোরণে আহত ব্যক্তিকে প্যারা মেডিক্সরা বহন করছেন

মস্কোর বৃহত্তম বিমান বন্দরের আন্তর্জাতিক আগমন টার্মিনালে এক সন্দেহজনক আত্মঘাতী বোমা বিস্ফোরণে অন্তত ৩৫ জন নিহত এবং ১৪৫ জন অহত হয়েছেন।

দমোদেভো বিমানবন্দরের ঐ ব্যস্ত স্থানে উপস্থিত লোকজন সন্দেহ করছেন যে স্যুটকেইস বহনকারী একজন লোক ঐ বিস্ফোরণটি ঘটিয়ে থাকতে পারে।

প্রত্যক্ষদর্শিরা বলছেন যে রক্তে রঞ্জিত লোকজন মালপত্র গ্রহণের জরুরী নিস্ক্রমণ এলাকা থেকে বেরিয়ে আসেন এবং গোটা জায়গাটি ধোয়ায় ভরে যায়। ভিডিও ফুটেজে দেখা গেছে যে ধোয়ায় আচ্ছন্ন ঐ জায়গায় দেহগুলি ছড়িয়ে ছিটিয়ে রয়েছে এবং স্ট্রেচারে করে হতাহতদের বহন করা হচ্ছে।

কর্মকর্তারা বলছেন অন্তত দু জন ব্রিটিশ , একজন ফরাসি এবং একজন ইটালিয়ান ঐ বিস্ফোরণের শিকার হন।অন্তত একজন ব্রিটিশ নাগরিক নিহত হন।

ইন্টারফ্যাক্স বার্তা সংস্থা আইন প্রয়োগকারী সংস্থার উদ্ধৃতি দিয়ে বলছে যে ঐ বিস্ফোরণ স্থলে বোমাবাজটির দেহ থেকে বিচ্ছিন্ন মাথা পাওয়া যায়।

রুশ প্রেসিডেন্ট দ্যমিত্রি মেদইয়েদেভ একে সন্ত্রাসী আক্রমণ বলে অভিহিত করেছেন এবং বলেছেন যে যারা এর জন্যে দায়ি তাদের খুজে বের করে শাস্তি দেওয়া হবে। মি মেদইয়েদেভ রাশিয়ার পরিবহন কেন্দ্রগুলিতে নিরাপত্তা ব্যবস্থা জোরালো করার নির্দেশ দিয়েছেন।

বিশ্ব নের্তৃবৃন্দ ও এই আত্মঘাতী বোমা হামলার নিন্দে করেছেন। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা একে জঘন্য আক্রমণ বলে অভিহিত করেছেন এবং জাতিসংঘের প্রধান বান কী মুন বলছেন তিনি এই আক্রমণে হতভম্ব হয়েছেন।

XS
SM
MD
LG