অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতীয় কর্মকর্তারা বলছেন যে ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে সন্দেহভাজন বিচ্ছিন্নতাবাদী বিদ্রোহীরা একটি থানায় হানা দিয়ে অন্তত আটজনকে গুলি করে হত্যা করেছে। কর্তৃপক্ষ বলেছে যে হামলাকারীরা হিরানগর শহরের ঐ থানায় অবিরাম গুলি চালাতে থাকে এবং তারপর একটি ট্রাক ছিনতাই করে পালিয়ে যায়। নিহতদের মধ্যে অন্তত চারজন ছিল পুলিশের লোক। শ্রীনগরের ২০০ কিলোমিটার দক্ষিণে হিরানগর অবস্থিত। আক্রমণকারীরা নিকটবর্তী সেনা শিবিরকেও লক্ষ্য বস্তু করেছিল।

জম্মু ও কাশ্মিরের মূখ্য মন্ত্রী ওমর আব্দুল্লাহ বলেন যে এই আক্রমণের লক্ষ্য ছিল শান্তি প্রক্রিয়ায় বিঘ্ন সৃষ্টি করা। এ সপ্তায় নিউ ইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের সময়ে , ভারত ও পাকিস্তানের প্রধানমন্ত্রীদের মধ্যে পার্শ্ব বৈঠক হবার কথা আছে। ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কে পি সিং বলেন যে এটা অত্যন্ত দূর্ভাগ্যজনক যখনই ভারত ও পাকিস্তানের মধ্যে শান্তি আলোচনার সম্ভাবনা দেখা দেয় , এই ধরণের ঘটনা ঘটানো হয়।

ভারতীয় প্রধানমন্ত্রী মনমোহন সিং এক বিবৃতিতে এই হামলাকে ঘৃণ্য বলে অভিহিত করেছেন এবং বলেছেন যে এর ফলে ভারত ও পাকিস্তানের মধ্যকার উত্তেজনা প্রশমনের জন্যে নিস্পত্তি প্রচেষ্টা ব্যাহত হতে দেওয়া হবে না।
XS
SM
MD
LG