অ্যাকসেসিবিলিটি লিংক

সিরিয়ায় তুরস্কের বাসের উপর হামলা , আহত দু জন


সিরিয়ায় তুরস্কের বাসের উপর হামলা , আহত দু জন

সিরিয়ায় তুরস্কের বাসের উপর হামলা , আহত দু জন

সিরিয়ায় তুরস্কের বাসের উপর হামলা , আহত দু জন

উত্তর সিরিয়ায় বন্দুকধারীরা আজ সোমবার বাসের একটি বহরের উপর গুলি চালালে দু জন আহত হয়েছে । ঐ বাসে সৌদি আরবে হজ পালন শেষে তুর্কি হাজীরা ফিরে আসছিলেন ।

তুরস্কের সংবাদ মাধ্যম বলছে যে বাস-বহর একটি তল্লাশী চৌকিতে রাস্তার দিক নির্দেশনা চাইলে , সেগুলোর উপর আক্রমণ চালানো হয়। বাসবহরটি পরে সীমান্ত অতিক্রম করে তুরস্কে প্রবেশ করে এবং সেখানে আহতদের একটি হাসপাতালে চিকিৎসা করা হয়। বন্দুকধারীরা ঠিক কোন পক্ষের সেটপা পরিস্কার হয়নি।

তুরস্কের পররাষ্ট্র মন্ত্রক সিরিয়ায় একটি হামলার খবরের সতত্যা নিশ্চিত করেছে তবে বিস্তারিত কিছু জানায়নি।

এই ঘটনাটি এমন এক সময়ে ঘপলো যখন তুরস্কের প্রধানমন্ত্রী রেচেপ তাইপ এরদোয়ান সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদকে সতর্ক করে দিয়ে বলেন যে তাঁর সময় ফুরিয়ে এসেছে এবং সামরিক শক্তি ব্যবহার করে তিনি অনির্দিষ্ট কালের জন্যে ক্ষমতায় টিকে থাকতে পারবেন না। মি আসাদ বিরোধী প্রতিবাদকারীদের উপর মারাত্মক অভিযান চালানোর পর থেকে আংকারা এবং দামেস্কের মধ্যে সম্পর্ক ক্রমশই বৈরী হয়ে উঠছে।

এ দিকে আজ সোমবার রাশিয়া পশ্চিমি দেশগুলোকে এই বলে দোষারোপ করেছে যে মি আসাদের বিরোধীদের কোন রকম আপোষরফা না যাবার পরামর্শ দিয়ে তারা সিরিয়া সঙ্কটের শান্তিপূর্ণ নিস্পত্তির সুযোগ খর্ব করছে। রুশ পররাষ্ট্র মন্ত্রী সার্গেই লাভরোফ এ ব্যাপারে মস্কোর অবস্থান পুনরাবৃত্তি করে বলেন যে সিরিয়ার বিরোধীরা ও সহিংসতার জন্যে দায়ী এবং আলোচনার জন্যে তাদের উপর ও আন্তর্জাতিক চাপ থাকতে হবে।

ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী উইলিয়াম হেইগ আজ লন্ডনে সিরিয়ার বিরোধীদের সঙ্গে দেখা করবেন বলে কথা আছে।

XS
SM
MD
LG