অ্যাকসেসিবিলিটি লিংক

সিরিয়ার সরকারি বাহিনী আলেপ্পো ও দামেষ্কে আক্রমণ চালাচ্ছে


সিরিয়ার অধিকারকর্মীরা জানিয়েছেন, ট্যাঙ্ক ও যুদ্ধ হেলিকপ্টার সজ্জিত সিরিয়ার সরকারি বাহিনী আলেপ্পো ও দামেষ্কের শহরতলীতে নতুন ক’রে আক্রমণ শুরু করেছে। বিরোধী Syrian Observatory for Human Rights জানায়, শনিবার সারা দেশে সরকার বিরোধী আন্দোলনে প্রায় চল্লিশ ব্যক্তি মারা গেছে; এদের অধিকাংশই অসামরিক নাগরিক।

শনিবার সিরিয়ার রাষ্ট্রায়ত্ত সংবাদ মাধ্যম সানা বলে, সশস্ত্র বাহিনী আলেপ্পোতে তাদের ভাষায় অজানা সংখ্যক সন্ত্রাসীকে হত্যা আর মেশিন গান সজ্জিত সাতটি যান ধ্বংস করেছে।

সিরিয়া পরিস্থিতি পর্যবেক্ষনকারী ভয়েস অব আমেরিকার সাংবাদিক এডোয়ার্ড ইয়েরানিয়ান বলেন, সেদেশের অবস্থা ক্রমশঃ পাশবিক ও ভয়ংকর হতে চলেছে। তিনি বলেন, অধিকাংশ এলাকায় ইন্টারনেট যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় অধিকারকর্মীদের পক্ষে সেদেশ থেকে ভিডিও চিত্র এবং সংবাদ পরিবেশন দুষ্কর হয়ে পড়ছে। এছাড়াও বৈদ্যুতিক যন্ত্রপাতি পুনরায় চালু করবার জন্য প্রয়োজনীয় বিদ্যুত সরবরাহও অনেক স্থানে নেই।

বার্তা সংস্থা দ্য এসোশিয়েটেড প্রেস সিরিয়ায় ইরানের রাষ্ট্রদূত মোহাম্মদ রিযা রাউফ শেইবানির বক্তব্যের উদ্ধৃতি প্রকাশ করে যেখানে তিনি বলেন, সিরিয়ায় সংস্কারের আহবানের আড়ালে শত্রুরা ষড়যন্ত্র পাকাচ্ছে।
XS
SM
MD
LG