অ্যাকসেসিবিলিটি লিংক

সিরিয়ার প্রেসিডেণ্ট বাশার আল আসাদ প্রত্যয় ব্যক্ত করেছে বলেছেন – দেশকে তিনি ,তাঁর কথায় সন্ত্রাসীমুক্ত করবেনই । ইতিমধ্যে আলেপ্পোর অংশবিশেষ ও দামেস্কের নিয়ন্ত্রণ কব্জা করতে বিদ্রোহী লড়াকূদের সঙ্গে আরক্ষা বাহিনীর ধুন্দুমার লড়াই চলছে এন্তার ।
সিরিয়ার রাষ্ট্র পরিচালিত সংবাদ মাধ্যমে বলা হয়েছে , মঙ্গলবার ইরানের সফররত জাতিয় নিরাপত্তা পরিষদ সচীব সাঈদ জালিলীর সঙ্গে বৈঠকের পর আসাদ বলেছেন – সন্ত্রাসীদের প্রতি কোনোভাবেই কোনো নমনিয়তা তিনি দেখাবেন না ।
জালিলী সিরিয়ার প্রতি ইরানের নিরবচ্ছিন্ন সমর্থনের প্রতিশ্রূতি দিয়েছেন – যেটা কিনা তাঁর কথায় , বাইরের বিরূদ্ধাচারিদের প্রতিহত করার জোটবদ্ধ সম্পর্কের অংশবিশেষ ।
ওদিকে ইরান বলছে – শনিবার সিরিয় বিদ্রোহি লড়াকূদের হাতে অপহৃত ৪৮ ইরানীর প্রাণের দায়ে যুক্তরাষ্ট্রকে তারা দায়ি ঠাওরাচ্ছে ।
রাষ্ট্র পরিচালিত সংবাদ মাধ্যম বলছে – পররাষ্ট্র মন্ত্রণালয় তেহরানের সুইস দূতাবাসকে বলেছে – কোনোরকমের পূর্বশর্ত ব্যতিরেকেই যুক্তরাষ্ট্র ঐ ইরানীদের মুক্ত করতে নিজ প্রভাব কাজে লাগাবে এটাই প্রত্যাশা তাদের । ওয়াশিংটন ও তেহরানের মধ্যে কোনো কূটনৈতিক সম্পর্ক না থাকায় , সূইটযারল্যান্ডই যুক্তরাষ্ট্রের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়াদির প্রতিনিধিত্ব করে থাকে । অতিতে যুক্তরাষ্ট্র বলেছে – সিরিয় বিদ্রোহি লড়াকূদেরকে তারা মানবিক সহায়তাই যোগান দিচ্ছে কেবল ।
XS
SM
MD
LG