অ্যাকসেসিবিলিটি লিংক

দামেস্কে, বিমান বন্দরের অদূরে সামরিক বাহিনী বড়ো অভিযান চালিয়েছে


সিরিয়া বলছে – সিরিয়ায় , সামরিক বাহিনী দামেস্কে , দেশটির আন্তর্জাতিক বিমান বন্দরের কাছাকাছি শুক্রবার বড়ো ধরনের এক আক্রমন অভিযান চালিয়েছে । ইতিমধ্যে ষাইটেরও বেশি দেশের কূনীতিকেরা সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের প্রশাসনের ওপর আরো বেশি চাপ সৃষ্টির জন্যে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন ।

সিরিয়ার মানবাধিকার গোষ্ঠী Syrian observatory for human rights বলেছে – দামেস্ক বিমান বন্দর অভিমুখি প্রধান এক সড়কের কাছাকাছি শুক্রবার মাঝরাতের পর ধুন্দুমার সংঘাত আরম্ভ হয়ে যায় । বিদ্রোহি লড়াকূরা বিমান বন্দরের কাছাকাছি সেনা মোটোর যান ধংস করে – কম হলেও দু’ ব্যক্তি এতে আহত হয় বলে এলাকা থেকে প্রাপ্ত ইতস্তত: বিক্ষিপ্ত সব খবরাখবরে জানা গিয়েছে । বিমানবন্দরটি ঐ সময় খোলা ছিলো কিনা সেটা পরিস্কার নয় । ইজিপ্টএয়ার এবং এমিরেটস এয়ারলাইন বৃহস্পতিবারেই সিরিয়া গামি বিমান উড়ান বাতিল করেছিলো ।

ওদিকে অর্থনৈতিক বিধিনিষেধ ও চাপ প্রয়োগের অন্যান্য পদ্ধতি বলবত করা নিয়ে আলোচনার লক্ষে ‘friends of Syria’ গ্রুপ শুক্রবার টোকিওয় বৈঠকে মিলিত হয় । জাপানের পররাষ্ট্রমন্ত্রী কোইচীরো গেমবা শুক্রবারের ঐ বৈঠকের আয়োজন করেন । গ্রুপের আওতাধীন যেসব দেশ এতে অংশ নেয় তার মধ্যে ছিলো যুক্তরাষ্ট্র এবং য়ুরোপিয় য়ুনিয়ন – ছিলো আরব লীগও ।

XS
SM
MD
LG