অ্যাকসেসিবিলিটি লিংক

সোমালিয়ার সামরিক শিবিরে উগ্রপন্থিদের হামলায় দশ জন নিহত


সোমালিয়ার দক্ষিনাঞ্চলের শহর কিসমায়োতে , প্রত্যক্ষদর্শী ও নিরাপত্তা কর্মকর্তারা জানাচ্ছেন যে বিস্ফোরক ভর্তি একটি গাড়ি নিয়ে দুজন আত্মঘাতী বোমাবাজ সেখানকার সেনা ছাউনিতে প্রবেশ করলে অন্তত দশ জন সৈন্য নিহত এবং আরও কুড়ি জন আহত হয়।

বোমাবাজরা এক সময়কার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস যা কীনা এখন সামিরক শিবির তার ফটকে গাড়ি নিয়ে ধাক্কা দেয়। একজন সোমালি কর্মকর্তা জানাচ্ছেন যে ঐ সেনা ছাউনিতে কেনিয়া ও সোমালি সৈন্যদের, আফ্রিকান শান্তি রক্ষী বাহিনী হিসেবে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে যাতে তারা সেখানকার ইসলামি উগ্রপন্থি গোষ্ঠি আল শাবাবের বিরুদ্ধে লড়াই করতে পারে।

ঐ আক্রমণে দু জন জঙ্গিও নিহত হয় এবং অপর দু জন সন্দেহভাজন জঙ্গিকে গ্রেপ্তার করা হয় । টুইটারে সোমালিয়ায় আফ্রিকান ইউনিয়নের শান্তি রক্ষী বাহিনী জানায় যে নিরাপত্তা কর্মকর্তারা আটক জঙ্গিদের জিজ্ঞসাবাদ করছে।

আল ক্বায়দার সঙ্গে সংশ্লিষ্ট আল শাবাব বলছে যে তারা এই আক্রমণ চালিয়েছে এবং দাবি করেছে যে খবরে যেমনটি বলা হয়েছে নিহতের সংখ্যা তার চেয়েও বেশি।

অনেকগুলো শক্ত ঘাঁটি থেকে আল শাবাবকে বিতাড়িত করা সত্বেও , এই ইসলামি উগ্রবাদী গোষ্ঠিটি , রাজধানী মোগাদিশু এবং সোমালিয়ার অন্যত্রও মারনাঘাত করার ক্ষমতা রাখে।

XS
SM
MD
LG