অ্যাকসেসিবিলিটি লিংক

পাকিস্তানে হাজার হাজার লোক কানাডা থেকে সে দেশে যাওয়া একজন ধর্মীয় নেতার নের্তৃত্বে রাজধানী ইসলামাবাদে প্রতিবাদ মিছিলে যোগ দেওয়ার জন্যে সমবেত হচ্ছে। সম্প্রতি কানাডা থেকে পাকিস্তানে তাহিরুল কাদরি ফিরে গিয়ে সেখানে রাজনৈতিক পরিবর্তনের আহ্বান জানাচ্ছেন। নির্বাচনী সংস্কারের দাবিতে ডাকা এই সমাবেশে মি কাদরি মনে করেন লক্ষাধিক লোক যোগ দেবেন তবে প্রাথমিক অনুমানে মনে হচ্ছে না ঠিক এতো লোকের সমাবেশ ঘটবে সেখানে। তবে যথেষ্ট জনসমাবেশ ঘটছে।

এই ধর্মীয় নেতা একটি অন্তবর্তী সরকারের দাবি করছেন যারা দূর্নীতি ও অব্যবস্থাপনা নির্মূল করবেন। এই বিষয়গুলি সেখানে চলমান জ্বালানি ঘাটতি , ব্যাহত প্রবৃদ্ধি , বর্ধিষ্ণু অপরাধ প্রবণতা এবং তালিবান বিদ্রোহীদের রমরমার জন্যে দায়ী।

সরকারী ও কুটনৈতিক এলাকাগুলির সুরক্ষার জন্যে হাজার হাজার নিরাপত্তা রক্ষী মোতায়েন করা হয়েছে। বেলুচিস্তানে সম্প্রতি শিয়া-হত্যার পর , শিয়াদের দাবির মুখে , পাকিস্তানের কেন্দ্রীয় সরকার , বেলুচিস্তানের প্রাদেশিক সরকারকে বরখাস্ত করেছে।

এই ঘোষণার পর শিয়ারা উল্লাস প্রকাশ করে এবং মরদেহগুলো শেষ পর্যন্ত সমাহিত করে। এর আগে প্রতিবাদ স্বরুপ তারা নিহতদের লাশ দাফনে অস্বীকৃতি জানাচ্ছিল।

.

XS
SM
MD
LG