অ্যাকসেসিবিলিটি লিংক


পাকিস্তানি রাজনীতিক ও সাবেক ক্রিকেট তারকা তেহরিকে ইনসাফ সংক্ষেপে পিটি আই এর নেতা ইমরান খান শনিবার তার দলের একজন শীর্ষ নেত্রী জাহরা শাহিদ হোসেনের হত্যার জন্যে , প্রতিদ্বন্দ্বি দল মুত্তাহিদা কওমি মুভমেন্ট ( এমকিউএম) কে দায়ী করেছেন। ও দিকে করাচীর ভোট দাতারা গত সপ্তায় অনুষ্ঠিত সংসদ নির্বাচনে আবারও ভোট দিচ্ছেন। লন্ডনে নির্বাসিত এমকিউ এম প্রধান আলতাফ হোসেন জাহরা শাহিদ হোসনের হত্যার নিন্দে করেছেন।
তাহরিকে ইনসাফ এর একজন মুখপাত্র বলেন যে তাঁর দলের জন্যে তিনি এক সম্পদ ছিলেন । তিনি আশা করছেন যে সিন্ধুর সরকার এই হত্যাকান্ডের তদন্ত করবে , ঘাতকদের বের করবে এবং তাদের শাস্তি দেবে। তবে তিনি এ ও বলেন যে দুর্ভাগ্যবশত গত ৫ বছরে এ ধরণের হত্যার জন্য কাউকে গ্রেপ্তার করা হয়নি এবং আদালতে কারও বিচার ও হয়নি।

পুলিশ বলছে যে করাচিতে তার বাড়ির সামনে দু জন অজ্ঞাতপরচয় বন্দুকধারী তার দিকে এগিয়ে যায়। মাথায় দু জাযগায় গুলির আঘাত লাগলে হাসপাতালে রেওয়ার পথে তিনি মারা যান। তার দলের একজন মুখপাত্র এই হত্যাকে সন্ত্রাসী কর্মকান্ড বলে অভিহিত করেছে। জাহরা হোসেন হচ্ছেন পিটিআই দলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট । এই দলটি গত সপ্তার সংসদ নির্বাচনে তৃতীয় স্থান অধিকার করে এবং তারা ভোটে কারচুপি করার অভিযোগ আনে। তাদের ঐ দাবির পরিপ্রেক্ষিতে আজ কড়া নিরাপত্তার মধ্যে করাচিতে ভোট গ্রহণ চলছে।
XS
SM
MD
LG