অ্যাকসেসিবিলিটি লিংক

খালেদা যিয়ার নামে রাষ্ট্রদ্রোহিতার মামলা


চেয়ার পার্সন বেগম খালেদা যিয়ার নামে রাষ্ট্রদ্রোহিতার মামলা হয়েছে মুক্তিযুদ্ধের শহিদদদের সংখ্যা নিয়ে মন্তব্যের কারনে- জানাচ্ছেন ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরী।

খালেদার বিরুদ্ধে
রাষ্ট্রদ্রোহ মামলা
মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে মন্তব্যের পটভূমিতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হয়েছে। আগামী ৩রা মার্চের মধ্যে তাকে আদালতে হাজির থাকতে সমন জারি করেছেন মহানগর হাকিম রাশেদ তালুকদার। আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক মোমতাজ উদ্দিন মেহেদী বাদী হয়ে এই মামলা করেছেন। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়াকে রাজনীতি থেকে সরাতেই প্রতিহিংসা-বশতঃ এই মামলা দায়ের করা হয়েছে।
গত ২১শে ডিসেম্বর রাজধানীতে এক আলোচনা সভায় মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে সংশয় প্রকাশ করে বলেন, আজকে বলা হয় এত লক্ষ লোক শহীদ হয়েছেন। এটা নিয়েও অনেক বিতর্ক আছে। নানা বই-কিতাবে নানা রকম তথ্য আছে। উল্লেখ্য যে, গত সপ্তাহে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে মামলা দায়েরের অনুমোদন চেয়ে আবেদন করেন আইনজীবী মেহেদী। গত ২১শে জানুয়ারি স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মামলা দায়েরের অনুমতি দেয়া হয়।
ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরীর রিপোর্ট:

XS
SM
MD
LG