অ্যাকসেসিবিলিটি লিংক

জনমত জরিপ : হিলারী ও ট্রা্ম্পের তুমুল প্রতিদ্বন্দ্বিতা


.

.

যুক্তরাষ্ট্রের নির্বাচনের এক সপ্তার ও কম সময় বাকি এবং জনমত জরিপে হিলারি ক্লিন্টন ও ডনাল্ড ট্রাম্পের মধ্যে যখন ব্যবধান খুবই কম তখন উভয় প্রার্থিই বিজয়ের জন্য গুরুত্বপূর্ণ স্থানগুলোতে প্রচার অভিযান চালাচ্ছেন।

মঙ্গলবার রাতে রিপাবলিকান প্রার্থি ট্রাম্প উইসকনসিন রাজ্যের ইও ক্লেয়ার শহরে তাঁর বক্তব্যে ডেমক্র্যাটিক সমর্থক যারা এরই মধ্যে ভোট দিয়েছেন তাদেরকে সে রাজ্যের নির্বাচনী আইনের সুবিধে নিয়ে তাদের সিদ্ধান্ত পরিবর্তনের আহ্বান জানান।

তিনি অন্য রাজ্যের ভোটদাতাদের প্রতিও একই ধরণের আবেদন জানান। গুরুত্বপূর্ণ আরেকটি প্রতিদ্বন্দ্বিতামূলক রাজ্য পেনসিলিভনায় ট্রাম্প তাঁর সমর্থকদের বলেন যে তিনি নির্বাচিত হলে তিনি কংগ্রেসর বিশেষ অধিবেশন ডেকে স্থাস্থ্য বিষয়ক Affordable Care Act যা কি না ওবামাকেয়ার নামেও পরিচিত তা বাতিল করাবেন। ট্রাম্প এই স্বাস্থ্য বীমা কর্মসূচিকে বিপর্যয় বলে বর্ণনা করেন এবং তাঁর নিজের পরিকল্পনা উপস্থাপনের প্রতিশ্রুতি দেন। গত সপ্তায় এ মর্মে এফ বি আই ‘এর পরিচালক জেমস কমি’র এই ঘোষণা যে ক্লিন্টন পররাষ্ট্র মন্ত্রী থাকার সময়ে যে সব ইমেইল এখন নতুন করে পাওয়া গেছে সেগুলো পর্যালোচনা করে দেখা হচ্ছে , ট্রাম্পকে নতুন করে উৎসাহ যুগিয়েছে এবং তিনি বলছেন যে তাঁর প্রতিদ্বন্দ্বির মধ্যে সততা এবং বিশ্বাসযোগ্যতার অভাব আছে।

এ দিকে হিলারি ক্লিন্টন ৮ই নভেম্বরের নির্বাচনের এত কাছাকাছি সময়ে কমির এই ঘোষনাকে নীতি বিগর্হিত বলে বর্ণনা করেছেন। মঙ্গলবার ক্লিন্টন ফ্লোরিডা অঙ্গরাজ্যে তার নির্বাচনী প্রচারাভিযানে বলেছেন নারীদের ব্যাপারে ট্রাম্পের আচরণ ও মন্তব্য হচ্ছে তাঁর কথায় অত্যন্ত নীচ এবং অপমানজনক।

XS
SM
MD
LG