অ্যাকসেসিবিলিটি লিংক

ম্যানচেস্টার বোমা বিস্ফোরণ সংক্রান্ত তথ্য ফাঁসের ব্যাপারে ট্রাম্পকে উদ্বেগ জানাবেন মে


ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে আজ ব্রাসেলস এ নেটো বৈঠকের সময়ে ম্যানচেস্টার বোমা বিস্ফোরণের তদন্তের বিস্তারিত যুক্তরাষ্ট্রে ফাঁস হওয়ার বিষয়ে তাঁর উদ্বেগের কথা প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে জানাবেন বলে মনে করা হচ্ছে।

ব্রিটেনে আরো একটি সন্ত্রাসী আক্রমণের হুমকির মুখে মে , ব্রাসেলস এ নোটো নেতাদের এই বৈঠকে সংক্ষিপ্ত সময়ের জন্যই অবস্থান করবেন।

ম্যানচেস্টার ঘটনার বিষয়ে কর্মরত পুলিশ এই সব গোপন তথ্য ফাঁস করার ব্যাপারে অত্যন্ত ক্ষুব্ধ এবং বিবিসি জানাচ্ছে তারা আমেরিকান গোয়েন্দা বিভাগকে তথ্য জানানো বন্ধ করে দিয়েছে।

রয়টার বার্তা সংস্থা সুত্র উল্লেখ করে আজ বলছে পুলিশের তথ্য যুক্তরাষ্ট্রকে জানানো ততদিন বন্ধ থাকবে যতদিন না ওয়াশিংটন থেকে এ ব্যাপারে আশ্বাস পাওয়া যায় যে আর কোন তথ্য ফাঁস করা হবে না।

ব্রিটিশ কর্মকর্তারা , আত্মঘাতী বোমাবাজের নাম প্রকাশ করার আগেই , আমেরিকান কর্মকর্তাদের উদ্ধৃত করে যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যমগুলোতে বোমাবাজের নাম ফাঁস করা হয়। এর পর নিউ ইয়র্ক টাইমস ঐ আক্রমণের ফরেনসিক ছবি ও ছাপায় যা কি না সরকারী ভাবে তখনো উন্মুক্ত করা হয়নি। নেটো নেতাদের সঙ্গে বৈঠকের প্রাক্কালে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প , সন্ত্রাসবাদকে বর্তমান পৃথিবীর এক নম্বর সমস্যা বলে অভিহিত করেন এবং বলেন , আমরা সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে চমৎকার অগ্রগতি সাধন করছি।

XS
SM
MD
LG