অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের সর্বসাম্প্রতিক ফলাফলে টেলিভিশন প্রাক্কলনে ডনাল্ড ট্রাম্প পেয়েছেন ১৪৮টি ইলেক্টরাল ভোট , হিলারি ক্লিন্টন পেয়েছেন ১০৪টি ইলেক্টরাল ভোট । ডনাল্ড ট্রাম্প জয়লাভ করেছেন নর্থ ডাকোটা , সাউথ ডাকোটা , নেব্রাস্কা, ওয়াইোমিং, কানসাস , টেক্সাস , লুইসানা , ওকলাহোমা , অ্যালাবামা ,মিসৌরি, মিসিসিপি , টেনেসি, কেন্টাকি, ইন্ডিয়ানা ওয়েস্ট ভার্জিনিয়া এবং সা্উথ ক্যারোলাইনায় । হিলারি ক্লিন্টন জয় লাভ করেছেন নিউ ইয়র্ক ভার্মন্ট , ইলিনয় , নিউ হ্যাম্পশায়ার , ম্যাসাচুসেটস, রোড আইল্যান্ড , কানিটিকাট , নিউ জার্সি , ডেলাওয়ার , ম্যারিল্যান্ড এবং ডিসিতে জয়লাভ করেছেন। ফ্লোরিডা ওএ নর্থ ক্যারোলাইনা অঙ্গরাজ্যে তুমূল প্রতিদ্বন্দ্বিতা চলছে। অন্যান্য রাজ্য থেকে শিগগিরই ফলাফল আশা করা হচ্ছে।

যেখানে নির্বাচন এখন ও শেষ হয়নি , সে সব জায়গায় ভোটদাতাদের দ্রুত ভোট প্রদানের জন্য ডেমক্র্যাট পদপ্রার্থি হিলারি ক্লিন্টন আহ্বান জানাচ্ছেন।

উভয় প্রার্থিই তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে বলে মনে করছেন। মঙ্গলবার বহু ভোটদাতা বলেন যে প্রার্থিদের সম্পর্কে তাদের মনে সংশয় আছে । অর্ধেকের ও কিছু বেশি লোক তাঁদের সততা নিয়ে প্রশ্ন তুলেছেন।

নির্বাচনের আগের দিনের এক জরিপে দেখা যায় যে ক্লিন্টন ট্রাম্পের তুলনায় ২ থেকে ৩ পয়েন্ট এগিয়ে আছেন। নির্বাচনে পার্থক্যটা যদি খুব কম হয় তবে বিজয়ী ঘোষণা করতে সময় লেগে যেতে পারে।

XS
SM
MD
LG