অ্যাকসেসিবিলিটি লিংক

পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প


সকল আমেরিকানের পক্ষ থেকে আমি মুসলমান সম্প্রদায়ের সকলের প্রতি পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানাচ্ছি। আশা করছি সকল মুসলমানের জন্যে এবারের রমজান হবে আনন্দময়।

এই মাসে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কোনো কিছু না খেয়ে কঠোর সংযম সাধন করে যুক্তরাষ্ট্রের এবং সারা বিশ্বের মুসলমানরা সেবাধর্মী ও দাতব্য কাজের মাধ্যমে মানুষকে সহায়তা করার যে আদর্শ তাতে আরো উৎসাহ পান এবং মাহে রমজানের অর্থ আরো পরিস্কার করে উপলব্ধি করতে পারেন।

রমজানের শক্তি হচ্ছে, সংঘাত নির্মূল, শান্তি প্রতিষ্ঠায় কাজ করা, এবং দারিদ্র ও সংঘর্ষ পিড়ীত মানুষদেরকে সাহায্য করার যে প্রয়োজনীয়তা তার প্রতি সচেতনতা বৃদ্ধি করা।

এ বছর রমজান শুরু হচ্ছে এমন সময়ে যখন গোটা বিশ্বের মানুষ যুক্তরাজ্য ও মিশরে বর্বরতম সন্ত্রাসী হামলায় নিহত নিরাপরাধ মানুষের জন্যে শোকে মুহ্যমান। ঐ সন্ত্রাসী ঘটনা রমজানের আদর্শের সরাসরি পরিপন্থী। এ ধরনের ঘটনা সন্ত্রাস দমনে আমাদের প্রয়াসকে দুর্বল করে দেয়।

সৌদী আরবে আমার সাম্প্রতিক সফরে আমি বিশ্বের ৫০টিরও বেশী মুসলিম দেশের নেতৃবৃন্দের সঙ্গে সাক্ষাৎ করে সম্মানিত বোধ করেছি। মুসলিম বিশ্বের পবিত্র দুই শহরে আমরা এই বার্তা দিতে পেরেছি যে আমরা অংশীদারিত্বের মাধ্যমে আমাদের দেশের জন্যে এবং গোটা বিশ্বের জন্যে শান্তি নিরাপত্তা ও সমৃদ্ধির জন্য কাজ করতে পরি।

রিয়াদে আমি যা বলেছি তা্ই পুনরায় বলতে চাই যে সন্ত্রাস নির্মূলে এবং সন্ত্রাসবাদের আদর্শের মূল উৎপাটনে আমেরিকা সর্বদাই তার মিত্রদের পাশে থাকবে। এই রমজান মাসে আসুন আমরা এমন সংকল্প নেই এমন কিছু করি যাতে আমাদের আগামী প্রজন্ম এই সন্ত্রাসের হুমকী থেকে মুক্ত থাকে এবং শান্তিপূর্নভাবে বসবাস করতে পারে।

বিশ্বের সর্বত্র মুসলমানদের প্রতি রইলো আমার আন্তরিক শুভেচ্ছা এবং আশা করি পবিত্র এই মাসে আপনারা সুন্দরভাবে দাতব্য কাজকর্ম করবেন, সংযম পালন করবেন এবং প্রার্থনা করবেন। সৃষ্টিকর্তা আপনার ও আপনার পরিবারের মঙ্গল করুন।

XS
SM
MD
LG