অ্যাকসেসিবিলিটি লিংক

ডনাল্ড ট্রাম্প ও স্পিকার পল রায়ানের মধ্যে বৈঠক হয়েছে


রিপাবলিকান দলের সম্ভাব্য প্রেসিডেন্ট পদপ্রার্থী ধনকুবের ডনাল্ড ট্রাম্প দলের শীর্ষ নির্বাচিত নেতা, প্রতিনিধি পরিষদের স্পিকার পল রায়ানের সঙ্গে ওয়াশিংটনে সাক্ষাৎ করেছেন।

ট্রাম্পকে রিপাবলিকান দলের প্রার্থী হিসাবে সত্যায়ন করতে অস্বীকৃতি জানানো পল রায়ানের সঙ্গে ট্রাম্পের মতপার্থক্য দূর করার লক্ষ্য নিয়ে এই বৈঠক।

দুজনের বৈঠকের সময় সেখানে উপস্থিত ছিলেন রিপাবলিকান দলের চেয়ারম্যান রেইন্স প্রিয়েবাস। তিনি এক টুইটার বার্তায় বলেন, “বৈঠকটি ফলপ্রসু হয়েছে এবং দলের ঐক্যের জন্যে তা ছিল ইতিবাচক”।

প্রেসিডেন্ট পদে মনোনয়োন প্রত্যাশী ১৬ জন রিপাবলিকান প্রার্থীকে টপকে শীর্ষ অবস্থানে আসা ডনাল্ড ট্রাম্পের প্রতি সমর্থনে পল রায়ান এখনো প্রস্তুত নন, গত সপ্তাহে তাঁর এমন মন্তব্যের পর দুজনের মধ্যে একান্ত আলাপচারিতার লক্ষ্যে এই বৈঠকের আয়োজন করা হয়।

ট্রাম্প রিবপাবলিকান দল থেকে ১ কোটি ১০ লক্ষ্য ভোট জিতেছেন। তিনি তাঁর বক্তব্যে যুক্তরাষ্ট্র থেকে ১ কোটি ১০ লক্ষ্য অবৈধ অভিবাসি বহিস্কার করার কথা বলেন, মেক্সিকো সীমান্ত দিয়ে যুক্তরাষ্ট্রে অভিবাসি প্রবেশ কড়াকড়ি করার কথা বলেন এবং যুক্তরাষ্ট্রে মুসলমানরদের প্রবেশ সাময়িকভাবে বন্ধ রাখার প্রস্তাব দেন।

পল রায়ান ছাড়াও ট্রাম্পের বক্তব্যের কারনে সাবেক দুই রিপাবলিকান প্রসিডেন্ট জর্জ এইচ ডাব্লিউ বুশ, তাঁর পুত্র জর্জ ডাব্লিউ বুশও সমর্থন দিতে অস্বীকৃতি জানান।

দলীয় বিষয় ছাড়াও ডনাল্ড ট্রাম্পকে, ডেমোক্রেটিক দল থেকে সম্ভাব্য প্রার্থী সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারী ক্লিনটনের বিপক্ষে, ৮ই নভেম্বরের জাতীয় নির্বাচনে কঠিন প্রতিদ্বন্দ্বীতা মোকাবেলা করতে হবে। সাম্প্রতিক জরিপে দেখা যায় হিলারী ট্রাম্প আপেক্ষা ৬ পয়েন্টে এগিয়ে রয়েছেন।

XS
SM
MD
LG