অ্যাকসেসিবিলিটি লিংক

অল্প সময়ে আমরা যতো কাজ করেছি আর কোনো প্রেসিডেন্ট তা করেননি: প্রেসিডেন্ট ট্রাম্প


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসাবে চতুর্থ সপ্তাহের দায়িত্ব শেষ করার আগেই প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের মন্ত্রীপরিদের জন্যে মনোনীত একজন মন্ত্রীর মনোনয়োন প্রত্যাহার করা এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টার পদত্যাগসহ ঘটনাবহুল সময় পার হল। বৃহস্পতিবার হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে এসব নানা বিষয় নিয়ে কথা বললেন প্রেসিডেন্ট ট্রাম্প। হোয়াইট হাউজ থেকে আমাদের সংবাদদাতা বিল গ্যালো জানান শ্রম মন্ত্রী হিসাবে এ্যালেক্স এ্যাকোষ্টার নাম ঘোষণার মধ্যে দিয়ে শুরু করেন প্রেসিডেন্ট তাঁর সংবাদ সম্মেলন। এরপর এ সময় পর্যন্ত তাঁর সরকারের আর্জন তুলে ধরতে থাকেন।

“আমরা দারুন অগ্রগতি ঘটিয়েছি। আমি মনে করি নি দায়িত্বে নেয়ার পর এ্যাতো অল্প সময়ে আমরা যতো কাজ করেছি আর কোনো প্রেসিডেন্ট তা করেছেন”।

এরপর তিনি গনমাধ্যমের সমালোচনা করেন।

“গনমাধ্যম সত্যিকারভাবেই নিয়ন্ত্রনের বাইরে। তাদের অসততার পর্যায় নিয়ন্ত্রনের বাইরে”।

৭৭ মিনিটের সংবাদ সম্মেলনের প্রথম ৫ মিনিট কাটে এভাবে গনমাধ্যমের সমালোচনায়। সাংবাদিকরা প্রশ্ন করেন রাশিয়ার সঙ্গে তাঁর প্রচারনা কর্মকর্তাদের নিয়মিত যোগাযোগ ছিল কি না তা নিয়ে।

“রাশিয়ার সঙ্গো আমার কোনো সম্পর্ক নেই। আমি বলেছি আপনাদের; তাদের সঙ্গে আমার কোনো লেনদেন নেই। কিছুই নেই। গনমাধ্যম মিথ্যা খবর দেয় রাশিয়া নিয়ে”।

সাত মুসলমান দেশের যাত্রী প্রবেশ বিষয়ে তাঁর নির্বাহী আদেশ বিষয়ে আদালতের নিষেধাজ্ঞা প্রসঙ্গে প্রশ্ন করা হলে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, “আগামী সপ্তাহে আমরা নতুন একটি নির্বাহী আদেশ জারি করতে যাচ্ছি যা সার্বিকভাবে আমাদের দেশের সুরক্ষা দেবে”।

গনমাধ্যমে তাঁর খবর প্রচার বা প্রকাশ সম্পর্কে তিনি কতোটা সন্তুষ্ট এম প্রশ্নে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, “সবই মিথ্যা খবর। নিউইয়র্ক টাইমস ব্যার্থ- আমি দেখি বহু অসত্য বিষয়”।

দেশের অবস্থা সম্পর্কে মন্তব্য জানতে চাইলে তিনি বলেন, “সত্যি কথা বলতে কি আমি একটি বাজে অবস্থায় দায়িত্ব পেয়েছি। দেশে বিদেশে সর্বত্রই, বাজে অবস্থা”।

তবে তিনি বলেন তিনি আশাবাদী এবং তাঁর প্রশাসন চমৎকারভাবে তৈরী করা একটি যন্ত্রের মতো কাজ করে চলেছে।

XS
SM
MD
LG