অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দল থেকে মনোনয়র প্রার্থীদের মধ্যে একমাত্র টিকে থাকা প্রার্থী ডনাল্ড ট্রাম্প এখন সাধারণ নিবার্চনে , তাঁর সঙ্গে ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থীর সন্ধান করছেন।

ট্রাম্প, যিনি কখনই নির্বাচিত হয়ে কোন দায়িত্ব পালন করেননি , বুধবার বলেন যে তিনি ভাইস প্রেসিডেন্ট পদে প্রার্থী হবার জন্য এমন কাউকে খুঁজছেন যাঁর রাজনৈতিক অভিজ্ঞতা রয়েছে ।

ট্রাম্প এই বাছাই কাজে তাঁকে সাহায্য করার জন্য একটি কমিটি গঠন করেছেন। তাঁর প্রাক্তন প্রতিদ্বন্দ্বি ওহাইয়োর গভর্ণর জন কেসিককে তিনি ভাইস প্রেসিডেন্ট পদের জন্য বিবেচনা করবেন কি না কীনা, এ রকম প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, তাকে ও বাছাইয়ের মধ্যে রাখা হবে।

গতকাল বুধবার কেসিক এই প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ান এবং ট্রাম্প , দলের ডেলিগেটদের সংখ্যাগরিষ্ঠতা না পেলে , জুলাই মাসে রিপাবলিকান কনভেনশনে কেসিক সরাসরি ভোট গ্রহণ বাধ্য করার পরিকল্পনা বাতিল করে দিয়েছেন। ইন্ডিয়ানাতে ট্রাম্পের নিরঙ্কুশ বিজয়ের পর , তেমনটি হবার সম্ভাবনা ছিল না। ট্রাম্প সম্ভবত ডেমক্র্যাট দলীয় প্রার্থী সাবেক পররাষ্ট্র মন্ত্রী হিলারি ক্লিন্টনের মুখোমুখি হবেন তবে ডেমক্র্যাটিক দলের অপর প্রার্থী ভার্মন্টের সেনেটর বার্নী স্যান্ডার্স এখন ও এই প্রতিযোগিতায় বহাল আছেন।

XS
SM
MD
LG