অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের নব নির্বাচিত প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প সোমবার আবারও কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার বিরূপ সমালোচনা করেন


President-elect Donald Trump is interviewed by Chris Wallace of "Fox News Sunday" at Trump Tower in New York, Dec. 10, 2016.

President-elect Donald Trump is interviewed by Chris Wallace of "Fox News Sunday" at Trump Tower in New York, Dec. 10, 2016.

আমেরিকার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ যে বলেছে যে রাশিয়া প্রেসিডেন্ট নির্বচনে হস্তক্ষেপ করেছে ট্রাম্পের জয়লাভে সাহায্য করার জন্য, যুক্তরাষ্ট্রের নব নির্বাচিত প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প সোমবার তার বিরূপ সমালোচনা করেন। তিনি প্রশ্ন তুলেছেন গত মাসে ভোটের আগে তারা ওই দাবী করেনি কেন।

ট্রাম্প টুইটার বার্তায় দুটি মন্তব্য করেছেন। তিনি বলেছেন যদি ডেমোক্রাট হিলারী ক্লিন্টান নির্বাচনে জয়ী হতে পারতেন তাহলে এবং রিপাবলিকানরা রাশিয়া/ CIAর কথা উল্লেখ করতেন তাহলে সেটাকে বলা হত ষড়যন্ত্র তত্ত্ব।

ট্রাম্প আরও বলেন যারা কম্পিউটার হ্যাক করে তাদেরকে ওই কাজ করার সময় ধরতে হয় আর তা না হলে কারা হ্যাকিং করছে তা নির্ধারণ করা খুব কঠিন হয়ে পড়ে। নির্বাচনের আগে এ কথা বলা হয়নি কেন?

ট্রাম্পের এই সব শেষ মন্তব্যের আগে, Fox News টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকার, যেটি রবিবার প্রচারিত হয়, সেটিতে ট্রাম্প বলেছেন যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সি আই এ গত মাসের নির্বাচনে ডনাল্ড ট্রাম্পের জয়ের সম্ভাবনা বাড়াতে রাশিয়া হস্তক্ষেপ করেছে বলে যে বক্তব্য রেখেছে, তা হাস্যকর। তিনি বলেন, তিনি হিলারিকে পরাজিত করায় ডেমোক্র্যাটিক পার্টি আবার একটি অজুহাত তৈরি করেছে।

XS
SM
MD
LG