অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ নিরাপত্তা বিষয়ক মন্ত্রী বলেছেন, প্রেসিডেন্ট শীঘ্রই একটি নতুন ভ্রমণ নিষেধাজ্ঞার কার্য নির্বাহী আদেশ জারি করবেন


Trump

Trump

যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ নিরাপত্তা বিষয়ক মন্ত্রী জন কেলি, শনিবার বলেছেন, প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প শীঘ্রই একটি কার্য নির্বাহী আদেশ জারি করবেন। এর আগে সাত টি মুসলিম প্রধান দেশ থেকে অভিবাসী প্রত্যাশীদের যুক্তরাষ্ট্রে আসার উপর প্রেসিডেন্ট যে নিষেধাজ্ঞা আরোপ করেছিলেন তারই একটা নতুন সংস্করণ প্রকাশ করা হবে। কিন্তু এই নতুন নিষেধাজ্ঞা আগের মত ব্যাপক হবে না, এবং তা ভাল ভাবে কার্যকর করা যাবে। তাছাড়া এর আগের নিষেধাজ্ঞা যে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করেছিলো, নতুন নিষেধাজ্ঞা তা এড়াতে পারবে।

জার্মানিতে অনুষ্ঠিত বার্ষিক মিউনিখ নিরাপত্তা সম্মেলনে, সন্ত্রাসবাদ দমনের উপর এক প্যানেল আলোচনায় কেলি বলেন যে বিদেশী নাগরিকদের কাজ করার ভিসা থাকবে বা যারা আমেরিকার স্থায়ী বাসিন্দা অর্থাৎ যাদের গ্রীন কার্ড আছে, তারা পুনরায় যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে পারবে। কেলি আরও বলেন ওই নির্বাহী আদেশ যখন কার্যকর হবে, তখন যে বিদেশী পর্যটকরা ইতিমধ্যে যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে রওনা দিয়েছে, তাদের উপর কোন প্রভাব পড়বে না।যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যমের খবরে বলা হচ্ছে মঙ্গলবারেও ওই নির্দেশ দেওয়া হতে পারে। ট্রাম্প নিজে বলেছেন আগামী সপ্তাহে ওই নির্দেশ জারি করা হতে পারে।

২৭ জানুয়ারি প্রেসিডেন্ট যে ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছিলেন, আদালত তা খারিজ করে দেয়।

XS
SM
MD
LG