অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্প যুক্তরাষ্ট্র-মেক্সিকান সীমান্তে দেওয়াল নির্মাণের জন্য আবার চাপ দিচ্ছেন


FILE - In this May 11, 2016, photo, former construction foreman Tim Foley shows how to climb a section of the border wall separating Mexico and the United States near where it ends as journalists Chitose Nakagawa, right, and Marcie Mieko Kagawa look on in

প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প, অবৈধ অভিবাসন কমানোর লক্ষ্যে যুক্তরাষ্ট্র-মেক্সিকান সীমান্তে দেওয়াল নির্মাণের জন্য আবার চাপ দিচ্ছেন। তবে তিনি ডেমোক্রাটদের বিরোধীতার সম্মুখীন হচ্ছেন। ট্রাম্প বলছেন তিনি মনে করেন দেওয়াল নির্মাণের ব্যয় সম্পর্কে যে আনুমানিক হিসেব দেওয়া হচ্ছে তা অতিরঞ্জিত।

এ সপ্তাহের শেষ নাগাদ সরকারের কাজ আংশিক ভাবে বন্ধ হয়ে যাওয়া যাতে এড়ানো যায় সে জন্য আইন প্রণেতাদের সঙ্গে হোয়াইট হাউসের যে আলোচনা হচ্ছে তাতে অগ্রাধিকার পাচ্ছে বিতর্কিত দেওয়ালের অর্থায়নের বিষয়টি।

ট্রাম্প চাইছেন প্রাথমিক পর্যায়ে দেওয়াল নির্মাণের অর্থায়ন বাজেটে অন্তর্ভুক্ত করা হোক। সেপ্টেম্বারের শেষ অবধি সরকারি ব্যয়ের জন্য ওই বাজেট অনুমোদন করতে হবে। শুক্রবার মাঝরাতে সরকার পরিচালনার চলতি খরচের অর্থ ভান্ডার শেষ হয়ে যাবে। সংখ্যালঘু ডমোক্রাট ও রিপাবলিকান নিয়ন্ত্রিত কংগ্রেসকে এই কয়েক দিনের মধ্যেই হয়াইট হাউসের সঙ্গে সমঝোতায় আসতে হবে।

XS
SM
MD
LG