অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের নব নির্বাচিত প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প , আজ বুধবার জানান তিনি তাঁর কোম্পানির ব্যবসা থেকে সম্পুর্ণ সরে আসবেন যাতে করে স্বার্থের কোন দ্বন্দ্ব ছাড়াই প্রেসিডেন্ট হিসেবে তিনি তাঁর কাজে মনোনিবেশ করতে পারেন।

তিনি নির্বাচিত হবার পর থেকে এই বিষয়টি একটি মূল প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে কারণ তাঁর যুক্তরাষ্ট্রের ভেতরে এবং বিশ্বজুড়ে ব্যবসা রয়েছে । এক টুইটার বার্তায় ট্রাম্প জানিয়েছেন যে তিনি এ বিষয়টি জানানোর জন্যে ১৫ই ডিসেম্বর এক সংবাদ সম্মেলন করবেন।

বুধবারই গোল্ডম্যান সাক্স এ সাবেক নির্বাহী কর্মকর্তা ষ্টিভেন নুচিনকে ট্রাম্প তাঁর অর্থ মন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়ার কথা ঘোষণা করেছেন । কোটিপতি উইলাবার রস জানিয়েছেন বানিজ্য মন্ত্রী হিসেবে তাঁকে বাছাই করা হয়েছে।

তবে সব চেয়ে গুরুত্বপূর্ণ পদ , পররাষ্ট্রমন্ত্রী হিসেবে এখনো কাউকেই মনোনীত করা হয়নি । এ পদের জন্য যাদের বিষয়টি এখনও বিবেচনাধীন রয়েছে তারা হচ্ছেন ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের সাবেক গভর্ণর মিট রম্নি , নিউ ইয়র্কের প্রাক্তন মেয়র রুডি জুলিয়ানি , টেনেসির সেনেটর বব কর্কার এবং কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার সাবেক প্রধান ডেভিড প্যাট্রিয়াস

ও দিকে এয়ার কান্ডিশানার প্রস্তুতকারক ক্যারিয়ার কোম্পানি মঙ্গলবার বলে তারা নব নির্বাচিত প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সঙ্গে এ ব্যাপারে এক সমঝোতাতে পৌছেছে যে তারা ইন্ডিয়ানা অঙ্গরাজ্যে এক হাজারটি নতুন কাজের সুযোগ করে দেবে।

XS
SM
MD
LG