অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্পের নির্বাচনী প্রচার অভিযান : রিপাবলিকানরা হতাশ


ইরাকে নিহত যুক্তরাষ্ট্রের মুসলমান সৈন্য হুমায়ুন খানের বাবা-মা , খিজির এবং গাজালা খানের সঙ্গে ডনাল্ড ট্রাম্পের সপ্তাব্যাপী দ্বন্দ্বের কারণে এখন আরও বেশি রিপাবলিকান তাদের দলীয় এই প্রার্থির প্রকাশ্য সমালোচনা করছেন। আর এর ফলে দলের শীর্ষ নেতাদের সঙ্গে উত্তেজনা ক্রমশই বাড়ছে।

২০১০ সালে ক্যালিফোর্নিয়ার গভর্ণর হবার জন্য ব্যর্থ চেষ্টা করেছিলেন যে একজন শীর্ষ প্রযুক্তিবিদ মেগ হুইটম্যান তিনি মঙ্গলবার রাতে দ্য নিউ ইয়র্ক টাইমসকে বলেন যে তিনি ডেমক্র্যাটিক প্রার্থি হিলারি ক্লিন্টনকে সমর্থন করবেন এবং তাঁর প্রচার অভিযানের জন্য অর্থ সংগ্রহ করবেন। তিনি আরও বলেন যে ডনাল্ড ট্রাম্প হচ্ছেন তাঁর কথায় একজন অসৎ বাক্যবাগিশ। তা ছাড়া নিউ ইয়র্ক থেকে নির্বাচিত যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের সদস্য রিচার্ড হ্যানা হচ্ছেন প্র্রথম বর্তমান কংগ্রেস সদস্য যিনি ক্লিন্টনকে তাঁর সমর্থন জানিয়েছেন এই বলে যে খান পরিবার সম্পর্কে ট্রাম্পের মন্তব্যে তিনি ক্রুদ্ধ হয়েছেন।

এই সব সমর্থনের কয়েক ঘন্টা আগে প্রেসিডেন্ট বারাক ওবামা , একজন ক্ষমতাসীন নেতা হিসেবে ব্যতিক্রমী ভাবে প্রেসিডেন্ট পদপ্রাথির সমালোচনা করেন। তিনি ট্রাম্প কে যুক্তরাষ্ট্রের কমান্ডার ইন চিফ হওয়া অনুপুযুক্ত বলে মন্তব্য করেন। ট্রাম্প দ্রুতই এর জবাবে বলেন এটা প্রায় সম্মানের কথাই যে ওবামা আমার সমালোচনা করছেন তবে তিনি ওবামাকে তাঁর কথায় একজন দূর্বল প্রেসিডেন্ট বলে অভিহিত করেন।

XS
SM
MD
LG