অ্যাকসেসিবিলিটি লিংক

তুরস্কের কয়লা খনির বিস্ফোরণ ও অগ্নিকান্ডে কমসে কম দু শ’ আটত্রিশ ব্যক্তির মৃত্যু

  • VOA Editor

তুরস্কের পশ্চিমাংশে,উদ্ধারকর্মিরা এখন,বৈদ্যুতিন বিস্ফোরণ ও অগ্নিকান্ডের ঘটনায় কমসে কম ২ শ’ পাঁচ ব্যক্তির মৃত্যু হয়েছে যে কয়লাখনিতে, দেশটির প্রচন্ডতম খনি দূর্ঘটনার সে স্থানটিতে জীবিত আর কাউকে পাওয়া যায় কিনা তারই সন্ধানে তালাশ তত্পরতা চালিয়ে যাচ্ছেন –লাগাতার।
তুরস্কের প্রধানমন্ত্রী রেজেপ তাইয়িপ এরদোয়ান বলেছেন-এখনো ঐ খনির ভেতর এক শ’ বিশ শ্রমিক আটকিয়ে রয়েছেন বলে ধারণা করা হচ্ছে।
তুরস্কে,ইস্তাম্বুলের প্রান্তবর্তি দক্ষিনী জনপদ সোমার ঐ খনিতে উদ্ধারকর্মিরা আজ বুধবার পাম্প করে মুক্ত-তরতাজা বাতাস ঢোকানোর চেষ্টা করছেন-সেখান থেকে আটকিয়ে পড়া আরো শত শত খনিশ্রমিককে বের করে আনার চেষ্টা চালাচ্ছেন তাঁরা।বৈদ্যুতিন একটি ইউনিটে বিস্ফোরণ ঘটবার আগে ওখানটায় ৭ শ’ ৮৭ শ্রমিক কর্মরত ছিলেন বলে কর্মকর্তারা বলছেন।বলা হচ্ছে-ঐ বিস্ফোরনের দমকে পশ্চিমাঞ্চলবর্তি ঐ মানিসা প্রদেশের খনির ভেতর আগুন ধরে যায়।বলা হচ্ছে এখন অব্দি যা জানা গিয়েছে,প্রকৃত মৃতের সংখ্যা তার চেয়েও আরো বাড়তে পারে।
তুরস্কের প্রেসিডেন্ট আব্দুল্লা গুল খনি শ্রমিকদের বের করে আনতে যাই মতদের প্রয়োজন তার ব্যবস্থা করবার জন্যে মানিসা প্রদেশের গভর্ণরকে নির্দেশ দিয়েছেন।
প্রধানমন্ত্রী রেজেপ তাইয়েব এরদোয়ান তিন দিনের জাতীয় শোক পালনের ঘোষনা দিয়েছেন-এবং তিনি তাঁর বুধবারের নির্ধারিত আলবেনিয়া সফর মুলতুবি করেছেন।
XS
SM
MD
LG