অ্যাকসেসিবিলিটি লিংক

​রুশপন্থী বিক্ষোভকারীরা আরেকটি পুলিশ ভবন দখল করেছে


Pro-Russia armed men stand guard outside the mayor's office in Slovyansk, Donetsk region, eastern Ukraine, April 14, 2014.

Pro-Russia armed men stand guard outside the mayor's office in Slovyansk, Donetsk region, eastern Ukraine, April 14, 2014.

রুশপন্থী বিক্ষোভকারীরা আরেকটি পুলিশ ভবন দখল করেছে। সাধারণ ক্ষমা মঞ্জুর প্রদর্শনের বিনিময়ে, দখলকৃত ভবন ছেড়ে দেওয়ার জন্য সরকার, প্রতিবাদকারীদের যে চুড়ান্ত সময়সীমা দিয়েছে তা অগ্রাহ্য করে, সোমবার প্রতিবাদকারীরা ইউক্রেনের পুর্বাঞ্চলের শহর হরলিভকায় ভবনটি দখল করে।

হরলিভকায় পুলিশের প্রধান কার্যালয়ে জানালা চুরমার করে বহু প্রতিবাদকারী। তারা পুলিশের সঙ্গে ধস্তাধস্তি করে এবং স্টেশনের নিযন্ত্রন নেয়। সংঘর্ষের ভিডিওতে দেখা যায় অ্যামবিউল্যান্সে লোকজনের চিকিৎসা করা হচ্ছে।

দখলকৃত ভবন ছেড়ে দেওয়ার জন্য সরকার, প্রতিবাদকারীদের যে চুড়ান্ত সময়সীমা দিয়েছে তা ইউক্রেনের কয়েকটি শহরে পার হয়ে যায় কোন পদক্ষেপ ছাড়া।

রুশ পন্থী বিক্ষোভকারীরা দখলকৃত ভবনে ব্যারিকেডের পেছেন আশ্রয় নেয় এবং গনভোটের দাবী জানায়। ইউক্রেন থেকে বিচ্ছিন্ন হয়ে রাশিয়ার সঙ্গে যোগ দেওয়ার বিষয়ে তারা গনভোট চায়। গত মাসে ক্রাইমিয়ায় একই রকম ভোট হয়।

ইউক্রেনের অস্থায়ী প্রেসিডেন্ট অলেকসান্ডার তুরচিনভ হুমকী দিয়েছেন যে যারা ভবনগুলো দখল করেছে তাদের বিরুদ্ধে সন্ত্রাস দমন অভিযান চালানো হবে।
XS
SM
MD
LG