অ্যাকসেসিবিলিটি লিংক

ইউক্রেইনের রাজধানীতে নতুন সংঘর্ষে কমপক্ষে ২২ জন নিহত


ইউক্রেইনের রাজধানীতে প্রত্যক্ষদর্শীরা বলছেন যে সরকার বিরোধী বিক্ষোভকারী এবং পুলিশের মধ্যে নতুন সংঘর্ষে কমপক্ষে ২২ জন নিহত হয়েছে। এর মাত্র ঘন্টা কয়েক আগেই প্রেসিডেন্ট ভিক্টর ইয়ানুকোভিচ, বিরোধী নেতাদের সঙ্গে সন্ধি ঘোষণা করেন।

নিহতদের মধ্যে কেউ কেউ নিহত হয়েছেন সরকারের চোরাগুপ্তা হামলায়। এ দিকে ইউক্রেইনের স্বরাষ্ট্র মন্ত্রক জানায় যে আজ বৃহস্পতিবার তিন জন পুলিশ কর্মকর্তাও নিহত হন। তারা আরও জানায় যে আজ দিনে ৫০ জন পুলিশকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে যাদের মধ্যে ৩০ জনই বন্দুকের গুলিতে আহত।

এ সপ্তায় আরো আগে যে ২৮ জন নিহত হয়েছিল, সর্বসাম্প্রতিক নিহতের সংখ্যা তার অতিরিক্ত। স্বরাষ্ট্র মন্ত্রী ভাইটালি ঝাকারশেঙ্কো আজ বলেছেন যে আক্রমণ থেকে জানমাল রক্ষার জন্যে এবং আত্মরক্ষার জন্যেও পুলিশকে, আক্রমানাত্মক অস্ত্র দেওয়া হয়েছে। তিনি বিক্ষোভকারীদের মধ্যে উগ্রপন্থিদের অস্ত্র সমর্পণ করতে এবং বিরোধী নেতাদের, চরমপন্থিদের থেকে নিজেদের দূরে সরিয়ে আনতে আহ্ববান জানিয়েছেন।

এ দিকে এই সঙ্কট নিয়ে আলোচনার জন্যে রাজধানী কিয়েভে ইউরোপীয় ইউনিয়নের তিন জন পররাষ্ট্রমন্ত্রী প্রেসিডেন্ট ইয়ানুকোভিচের সঙ্গে দেখা করেছেন।
XS
SM
MD
LG