অ্যাকসেসিবিলিটি লিংক

ইউক্রেনের সৈন্যদের সঙ্গে রুশপন্থি জঙ্গিদের সংঘর্ষ



ইউক্রেনের পুর্বাঞ্চলে সে দেশের নিরাপত্তা বাহিনী এবং রুশ পন্থি জঙ্গিদের মধ্যে লড়াইয়ে অন্তত ৫ জন জঙ্গি নিহত হয়েছে । রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন কিয়েভ সরকারের সামরিক তৎপরতাকে অপরাধ বলে অভিহিত করেন।

বৃহস্পতিবার ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রক বলে যে তাদের বাহিনী ৫ জন রুশ পন্থি জঙ্গিকে হত্যা করেছে এবং স্লোভিন্যাস্ক শহরের তিনটি তল্লাশি চৌকি ধ্বংস করে দেওয়া হয়েছে।

সেইন্ট পিটার্সবার্গের জন সভায় রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেন যে ইউক্রেনের সরকার যদি দেশের ভেতর জনগণের বিরুদ্ধে সামরিক শক্তি প্রয়োগ শুরু করেছে , তা হলে সেটা হচ্ছে জনগণের বিরুদ্ধে অপরাধ সংঘটন।

ইউক্রেইনের অভ্যন্তরীন মন্ত্রী Arsen Avakov বলছেন, পূর্বাঞ্চলের শহর মারিপুল থেকে পুলিশ রুশপন্থী বিচ্ছিন্নতাবাদীদের নগর ভবন থেকে হটিয়ে দিয়েছে।

মিঃ Avakov বৃহস্পতিবার এক ফেইসবুক পৌস্টে বলেছেন, পৌর কর্মকর্তারা কাজে ফিরতে পারেন। তিনি ভবন কিভাবে পুনর্দখল করা হয়েছে, সে বিষয়ে বিস্তারিত জানাননি। কোন হতাহতের কথাও উল্লেখ করেননি।

সরকার আরো বলছে, Artemivsk শহরের এক সামরিক ঘাঁটিতে ইউক্রেইনিয় বাহিনী সশস্ত্র বিচ্ছিন্নতাবাদীদের হামলা ঠেকিয়ে দিয়েছে। একজন সেনাসদস্য এতে আহত হয়েছেন।
XS
SM
MD
LG