অ্যাকসেসিবিলিটি লিংক

এনডিটিভি ইন্ডিয়ার ওপর একদিনের নিষেধাজ্ঞা জারি


কেন্দ্রীয় সরকারের এনডিটিভি ইন্ডিয়ার ওপর একদিনের নিষেধাজ্ঞা জারির সিদ্ধান্তকে কড়া ভাষায় সমালোচনা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর বক্তব্য, সংবাদমাধ্যমের ওপর নিষেধাজ্ঞা দেশে জরুরি অবস্থা জারির সামিল।

এনডিটিভি'র মতো জনপ্রিয় চ্যানেলের ওপর এহেন নিষেধাজ্ঞা খুবই বড় ধাক্কা। এনডিটিভি'র পঠানকোট হামলার কভারেজ নিয়ে কেন্দ্রের অসন্তোষ থাকতেই পারে, কিন্তু এভাবে নিষেধাজ্ঞা জারি করা উচিৎ নয়। অন্য কোনওভাবেও এধরনের পরিস্থিতির মোকাবিলা করা যায়, মন্তব্য বাংলার মুখ্যমন্ত্রীর।

প্রসঙ্গত, বুধবার কেন্দ্রীয়মন্ত্রীদের এক অভ্যন্তরীণ বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, বেসরকারি এই হিন্দি নিউজ চ্যানেলটি পঠানকোট হামলার কভারেজের সময় কৌশগতভাবে স্পর্শকাতর বেশ কিছু তথ্য প্রকাশ্যে ফাঁস করে দিয়েছিল। এরপরই কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক সিদ্ধান্ত নেয় এবং কেবল টিভি নেটওয়ার্ক রেগুলেশন অ্যাক্টকে নির্দেশ দেওয়া হয়, একদিনের জন্যে এনডিটিভি ইন্ডিয়া চ্যানেলের সম্প্রচার বন্ধ থাকবে।

নিষেধাজ্ঞার এই নির্দেশ কার্যকর হবে ২০১৬ এর ৯ নভেম্বর রাত বারোটা থেকে ১০ নভেম্বর, ২০১৬ রাত বারোটা অবধি। প্রসঙ্গত, কোনও সংবাদ চ্যানেলের ওপর জঙ্গি হামলার খবর কভারেজ নিয়ে এহেন নিষেধাজ্ঞা এই প্রথম।

এই ঘটনার পর চ্যানেল কর্তৃপক্ষ এক বিবৃতি দিয়ে জানায়, যে স্পর্শকাতর তথ্য তাঁদের বিরুদ্ধে ফাঁস করার অভিযোগ উঠেছে, তা আগে থেকেই বিভিন্ন প্রিন্ট, বৈদ্যুতিক ও সোশ্যাল মিডিয়ায় ঘুরছিল। দেশের জন্যে স্পর্শকাতর কোনও তথ্যই চ্যানেলের তরফে প্রকাশ করা হয়নি। কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

XS
SM
MD
LG