অ্যাকসেসিবিলিটি লিংক

সিরিয়ান ডেমক্র্যাটিক ফোর্সেস আই এস এর শক্ত ঘাঁটি রাক্কার উপর আক্রমণ অভিযান শুরু করেছে


কুর্দি-নের্তৃত্বাধীন সিরিয়ান ডেমক্র্যাটিক ফোর্সেস বা এসডি এফ রাক্কার উত্তরে , আই এস এর কার্যত রাজধানীর উপর অভিযান শুরু করেছে যার লক্ষ্য হচ্ছে ঐ শহরটিকে মুক্ত করানো। মঙ্গলবার অন লাইনে পোস্ট করা যুক্তরাষ্ট্রের নের্তৃত্বধীন এক ভিডিও বিবৃতিতে এই ঘোষণা দেওয়া হয়েছে।

কুর্দি বাহিনীর এক জন নারী কমান্ডার রোজদা ফেলাত বলেন আমরা যুক্তরাষ্ট্রের নের্তৃত্বাধীন জোট বাহিনীর সাহায্যে রাক্কার উত্তরাঞ্চলে এই অভিযান শুরু করছি। এসডিএফ এর একজন শীর্ষ কমান্ডার ভয়েস অফ আমেরিকাকে বলছেন যে তার বাহিনী তিন দিক থেকে এগুচ্ছে । তিনি বলেন যেকুর্দি ট্যাঙ্ক এবং অন্যান্য ভারী অস্ত্র সেখানে মোতায়েন করা হয়েছে।

আই এস এর বিরুদ্ধে লড়াইরত যুক্তরাষ্ট্রের নের্তৃত্বাধীন জোটের মুখপাত্র কর্নেল স্টিভ ওয়ারেন বলেন যে এসডিএফ ঘোষনা করেছে যে তারা রাক্কার উত্তরের গ্রামাঞ্চল মুক্ত করার অভিযান চালাচ্ছে । আমরা দাঈশ বা আ্‌ই এস কে রাক্কা থেকে বিতাড়িত করার উপরই জোর দিচ্ছি এবং আমরা এসডিএফের প্রতি আমাদের সমর্থন অব্যাহত রাখবো যখন তারা শহরটিকে বিচ্ছিন্ন করার লক্ষ্যে স্থল অভিযান চালিয়ে যাচ্ছে। তবে জোটবাহিনীর সুনির্দিষ্ট ভূমিকা সম্পর্কে কোন মন্তব্য করতে ওয়ারেন অস্বীকার করেন।

XS
SM
MD
LG