অ্যাকসেসিবিলিটি লিংক

প্রেসিডেন্ট ওবামা বলেছেন বস্টান ম্যারাথনে যে মারাত্মক বোমা বিস্ফোরণ হয় এফবিআই তা সন্ত্রাসী তৎপরতা হিসেবে তদন্ত করছে


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন সোমবারে বস্টান ম্যারাথনে যে মারাত্মক বোমা বিস্ফোরণ হয় এফবিআই তা সন্ত্রাসী তৎপরতা হিসেবে তদন্ত করছে।

প্রেসিডেন্ট ওবামা এক সাংবাদিক সম্মেলনে বলেন ওই হামলা ছিল “জঘন্য ও কাপুরুষোচিত কর্ম।” কিন্তু তিনি বলেন কর্মকর্তারা এখনও জানেন না কারা বা কেন এই আক্রমণ চালায়।

কেন্দ্রীয় তদন্ত ব্যুরো এফবিআই বলেছে সোমবারে বস্টান ম্যারাথনে যে মারাত্মক বোমা বিস্ফোরণ হয় তার তদন্ত চালানো হবে বিশ্ব ব্যাপী।

বিশেষ এজেন্ট রিক ড্যালোরিয়ে যিনি তত্তাবধানের দায়িত্বে আছেন, বলেন, যারা ঘৃণ্য অপরাধের জন্য দায়ী তাদের শনাক্ত করার জন্য কর্তৃপক্ষ পৃথিবীর শেষ প্রান্তে যাবে।

সোমবার বস্টান ম্যারাথানের সময় দুটি বোমা বিস্ফোরণে ৮ বছরের এক শিশু সহ ৩ জন নিহত হয় আহত হয় ১৭৬ জন। ১৭ জনের অবস্থা সঙ্কটজনক।

কোনও ব্যাক্তি বা গ্রুপ বিস্ফোরণের দায়িত্ব স্বীকার করেনি। কিন্তু প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন বিস্ফোরণের জন্য যারা দায়ী তাদের খুঁজে বার করা হবে এবং তাদের এব্যাপারে জবাবদিহি করতে হবে।

প্রেসিডেন্ট বলেন “আমরা এখনও জানি না কারা এটা করেছে বা কেন। সব তথ্য পাওয়ার আগে কোন উপসংহার টানা ঠিক হবে না। কিন্তু এটা নিশ্চিত যে আমরা মূল কারণ উদঘাটন করবো এবং কারা এটা করেছে তা বার করবো। তারা কেন এটা করেছে তা বার করবো। যারা বা যে গ্রুপ এর জন্য দায়ী তাদের খুঁজে বের করে পুরোপুরি বিচারের আওতায় আনা হবে।”
XS
SM
MD
LG