অ্যাকসেসিবিলিটি লিংক

নর্থ ক্যারোলিনার শার্লটে Democratic National Convention যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা তাঁর বহুল প্রত্যাশিত ভাষণ দিতে যাচ্ছেন।


নর্থ ক্যারোলিনার শার্লটে Democratic National Convention এর আজ বৃহস্পতিবার সমাপনী রজনীতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা তাঁর বহুল প্রত্যাশিত ভাষণ দিতে যাচ্ছেন।

৬ই নভেম্বরের সাধরণ নির্বাচনের ন সপ্তা আগে এবং কার্যত তার রিপাবলিকান প্রতিদ্বন্দ্বি ম্যাসাচুসেটস অঙ্গ রাজ্যের সাবেক গভর্ণর মিট রমনির সঙ্গে যখন প্রায় সমান প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন , তখন মি ওবামার লক্ষ্য হচ্ছে গোটা দেশে টেলিভিশনে সম্প্রচারিত মনোনয়ন গ্রহণের আনুষ্ঠানিক এই ভাষণে তিনি যে সব ভোটদাতা এখন ও মনস্থির করেননি তাদেরকে বোজানো যে তারা যেন তাকে দ্বিতীয় মেয়াদের জন্যে পুননির্বাচিত করে।

বুধবার রাতে প্রেসিডেন্টের এই নির্বাচনী প্রচার অভিযান বিশেষ অনুপ্রেরনঅ পায় যখন জনপ্রিয় ব্যক্তিত্ব সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিন্টন মি ওবামার প্রার্থিতার পক্ষে জোর যুক্তি পেশ করেন। তিনি ক্ষমতাসীন প্রেসিডেন্টের অর্থনৈতিক উন্নয়ন প্রচেষ্টার পক্ষে জোর যুক্তি প্রদর্শন করে রিপাবলিকানদের এই দাবিকে নাকচ করে দেন যে ২০০৯ সালে ওবামা ক্ষমতা গ্রহণের পর অর্থনীতির অবনতি ঘটেছে:

অ্যাক্ট

মি ক্লিন্টন বলেন যে প্রেসিডেন্ট বারাক ওবামা যখন দায়িত্ব গ্রহণ করেন , তখন ।বাধে অর্থনীতির অধোগতি অব্যাহত ছিল। মোট জাতীয় উৎপাদনের পুরো ন শতাংশ কম ছিল তখন। যুক্তরাষ্ট্র প্রতিমাসে সাড়ে সাত লক্ষ চাকরি হারাচ্ছিল। এখন কি আমরা ভাল আছি? এর জবাব হচ্ছে , হ্যাঁ আমরা ভাল আছি।

মি ক্লিন্‌টনের ভাষণের পর মি ওবামা মঞ্চে উঠে আসেন আর তারা দু জন উষ্ণ করমর্দন ও আলিঙ্গন করেন।
XS
SM
MD
LG