অ্যাকসেসিবিলিটি লিংক

এ বুধবারের হ্যালো ওয়াশিংটনের আলোচ্য বিষয় ডেমোক্র্যাটিক পার্টির জাতিয় কনভেনশন


আজকের হ্যালো ওয়াশিংটনের আলোচ্য বিষয় –‘যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন ও ডেমোক্র্যাটিক পার্টির জাতিয় কনভেনশনে আনুষ্ঠানিক মনোনয়ন প্রদান’!
আমাদের আজকের এ অনুষ্ঠানের জন্যে অতিথি উত্তরদাতা প্যানেলে রয়েছেন নিউ ইয়র্ক থেকে রাষ্ট্র বিজ্ঞানের অধ্যাপক ডক্টর পার্থ ব্যানার্জি , ভার্জিনিয়ার রাজনৈতিক ভাস্যকার-সংবাদ বিশ্লেষক যিনা রহমান , নিউ ইয়র্কের প্রবীন সাংবাদিক সৈয়দ মোহাম্মদউল্লাহ এবং নিউ ইয়র্ক থেকেই রয়েছেন ডেমোক্র্যাটিক পার্টির সদস্য মোর্শেদ আলম ।
এ চার অতিথি উত্তরদাতা আমাদের শ্রোতাদের প্রশ্ন/মন্তব্যের জবাব দেবেন আজকের অনুষ্ঠানে । আর হ্যাঁ এ অনুষ্ঠানে শ্রোতাদের বা উত্তরদাতাদের মন্তব্য-বক্তব্য সবই তাঁদের নিজস্ব মতামত – ভয়েস অফ এ্যামেরিকা কতৃপক্ষের ওপর তার দায়দায়িত্ব বর্তাবে না । এখন শুরূ ক’রছি তাহ’লে - সরাসরি চ’লে যাচ্ছি আন্তর্জাতিক টেলিকনফারেন্স লাইনে । একই প্রশ্ন বা মন্তব্য নিয়ে প্রত্যেক অতিথি উত্তরদাতার কাছে যাওয়া সম্ভব নাও হ’তে পারে । প্রশ্নকর্তারা প্রশ্ন বা মন্তব্য সংক্ষিপ্ত ক’রবেন দয়া ক’রে – উত্তরদাতারাও বক্তব্য দীর্ঘ না ক’রলে বাধিত হবো । আর ভালো কথা । এ অনুষ্ঠানের লক্ষ জ্ঞানানূশীলন-বিশেষ কোনো দেশ-কাল-সমাজ-পাত্র বা ঘটনার প্রতি অঙ্গূলী নির্দেশ নয় - বুদ্ধিদৃপ্ত আলোচনাই কাম্য । আজকের হ্যালো ওয়াশিংটনের আলোচনায় শ্রোতাদের বিভিন্ন প্রশ্ন ও জিজ্ঞাসার জবাবে শুধুই ডেমোক্র্যাটিক পার্টির জাতিয় কনভেনশনই নয় ,আত সপ্তাহের রেপাবলিকান পার্টির কনভেনশন , যুক্তরাষ্ট্রের দু’ হাজার বারোর প্রেসিডেন্ট নির্বাচন , নির্বাচনের আলোকে ভোটাররা সম্ভাব্য কি কি বিষয়ে গুরুত্ব আরোপ করবেন বলে মনে হয় সেসব ইস্যু এবং একই সঙ্গে প্রধান দু’ই পার্টির মনোনিত প্রেসিডেন্ট পদপ্রার্থীর নীতিভঙ্গি , যোগ্যতা ইত্যাদি বিষয় নিয়েও কথাবার্তা হয় ।
XS
SM
MD
LG