অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের এবং ডেমোক্রেটিক ন্যাশনাল কমিটির কম্পিউটার হ্যাক


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনেরডেমোক্রেটিক দলের পদপ্রার্থী হিলারি ক্লিনটন তার অর্থনৈতিক পরিকল্পনা প্রকাশ করেছেন। ওদিকে রিপাবলিকান দলের প্রার্থী ডনাল্ড ট্রাম্প বারবার হিলারী ক্লিন্টন এবং আমেরিকার প্রেসিডেন্ট বারাক ওবামাকে ইসলামিক ষ্টেট জঙ্গি গোষ্ঠীর প্রতিষ্ঠাতা বলে উল্লেখ করেছেন।

বৃহস্পতিরাব ফ্লোরিডা রাজ্যে বক্তব্য দান কালে ট্রাম্প বলেন ইরাক থেকে সেনা প্রত্যাহার বিষয়ে প্রেসিডেন্ট ওবামার সিদ্ধান্তের ফলেই ঐ দলে সৃষ্টি এবং এখন যা আইএসজঙ্গি দল হিসেবে ছড়িয়ে পড়ছে।

যুক্তরাষ্ট্রের প্রতিনিধিসভার ডেমোক্রেটিক দলের নেতা ন্যান্সি পেলোসী বলেন, তাদের দলের ওপরে সাইবার আক্রমণ চালানোর পেছনে যে রাশিয়ার হাত রয়েছে তা সুস্পষ্ট। তিনি বৃহস্পতিবার এই মন্তব্য করেছেনএবং বলেছেন রাশিয়াযে ডেমোক্রেটিক দলের ব্যাপক ক্ষতি করেছে সেটা তদন্ত করা হয়েছে।

গত বছর আমেরিকার গোয়েন্দা কর্মকর্তারা যুক্তরাষ্ট্র কংগ্রেসের বেশ কয়েকজন শীর্ষস্থানীয় সদস্যকে সর্তক করেছিলেন যে রাশিয়ার হ্যাকাররা ডেমোক্রেটিক ন্যাশনাল কমিটির কম্পিউটার হ্যাক করার চেষ্টা করেছে। তবে সাইবার আক্রমণের পেছনেরাশিয়া রয়েছে সে কথা ওবামা প্রশাসন প্রকাশ্যে ঘোষণা করেনি তবে তদন্তকারীরা বলছেন রাশিয়ান গুপ্তচর সংস্থা এই ঘটনার জন্য দায়ী তবে রাশিয়া তাদের সংশ্লিষ্টতার কথা অস্বীকার করেছে।

XS
SM
MD
LG