অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের সামরিক কর্মকর্তারা পাকিস্তানের গোয়েন্দা সংস্থাকে সহিংসতার জন্য দায়ি করেছে।

  • Anis Ahmed

সেনেট শুনানীতে মাইক মালেনের বক্তব্য , পাশে প্রতিরক্ষামন্ত্রী পানেটা

সেনেট শুনানীতে মাইক মালেনের বক্তব্য , পাশে প্রতিরক্ষামন্ত্রী পানেটা

যুক্তরাষ্ট্রের জয়েন্ট চীফস অফ স্টাফ অ্যাডমিরাল মাইক মালেন, আফগানিস্তানে যুক্তরাষ্ট্রের লক্ষস্থলের ওপর আক্রমণের ব্যাপারে পাকিস্তানের সম্পৃক্ততার অভিযোগ এনেছেন।

তিনি যুক্তরাষ্ট্র সেনেটে এক শুনানীতে বলেন একটা দৃষ্টান্ত হচ্ছে হাক্কানি চক্র পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএস আই এর প্রকৃত একটি শাখা। তিনি বলেন যে আই এস আই এর সমর্থনেই তারা পরিকল্পনা অনুযিায়ী গত সপ্তায় তারা কাবুলে যুক্তরাষ্ট্র দূতাবাসে আঘাত হানে

তিনি বলেন যে আইএস আই ১০ই সেপ্টেম্বর আফগানিস্তানের ওয়ারদাক প্রদেশেনেটো ঘাটিতে হাক্কানি বিদ্রোহীদের ট্রাক বোমা আক্রমণেও সমর্থন জোগায়। ঐ হামলায় ৭৭ জন আমেরিকান সৈন্য আহত হয়। মালেন বলেন যে পাকিস্তান সরকারের সঙ্গে হাক্কানী নেটওয়ার্কের সম্পর্ক অত্যন্ত গভীর।

এ দিকে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রী লিওন পানেটাও সেনেটরদের জানান যে পাকিস্তানে সন্ত্রাসীদের অভয় আশ্রয়ের কারণে , বিদ্রোহীরা সুবিধা নিচ্ছে নইলে তারা হেরে যেতো। তিনি আরও বলেন আমরা সন্ত্রাসীদের এমন কোন নিরাপদ আশ্রয়ে থাকতে দিতে পারিন যেখান থেকে তারা আক্রমণ চালিয়ে আমাদের সৈন্যদের হত্যা করবে। তিনি এ ব্যাপারে পাকিস্তানকে তার যথার্থ ভূমিকা পালনের জন্যে চাপ দেয়ার কথা বলেন।

XS
SM
MD
LG