অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে পুলিশ সদস্যকে হত্যার দায় স্বীকার করেছে আইএস, যুক্তরাষ্ট্র তদন্তে বাংলাদেশকে সহায়তা করতে আগ্রহী


William E. Todd

William E. Todd

ঢাকার আশুলিয়ায় বুধবার পুলিশ সদস্যকে হত্যার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্য ভিত্তিক জঙ্গী সংগঠন ইসলামিক স্টেট বা আইএস। জঙ্গী সংগঠনগুলোকে পর্যবেক্ষণকারী ‘সাইট’- ওয়েবসাইট বৃহস্পতিবার এমন তথ্য দিয়েছে। ইতোপূর্বে দু’জন বিদেশী নাগরিক হত্যার দায়ও আইএস স্বীকার করেছিল।

এদিকে বর্তমানে তিনদিনের জন্য ঢাকা সফরকারী যুক্তরাষ্ট্র পররাষ্ট্র দফতরের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক প্রিন্সিপাল ডেপুটি এ্যসিসট্যান্ড সেক্রেটারি উইলিয়াম ই টড বৃহস্পতিবার ঢাকায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সাথে বৈঠক করেছেন। বৈঠক শেষে উইলিয়াম টড বলেন, বিপক্ষীয় পর্যায়ে চলমান কার্যক্রম নিয়ে আলোচনা হয়েছে। তাছাড়া সশস্ত্র জঙ্গীবাদ দমনে সহায়তার ক্ষেত্র বিস্তারের বিষয়ও আলোচনা হয়েছে। তিনি যুক্তরাষ্ট্র দূতাবাসসহ এ জাতীয় ক্ষেত্রে গৃহীত নিরাপত্তা ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সাম্প্রতিক যে হত্যাকান্ডের ঘটনাগুলো ঘটেছে তার প্রকৃত দোষীদের খুজে বের করার ক্ষেত্রে যুক্তরাষ্ট্র বাংলাদেশকে সহায়তা করতে আগ্রহী।
ঢাকা অবস্থানকালে প্রিন্সিপাল ডেপুটি এ্যসিসট্যান্ড সেক্রেটারি উইলিয়াম টড সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন বলে কর্মসূচি রয়েছে।

ঢাকা থেকে আমীর খসরুর রিপোর্ট।




XS
SM
MD
LG