অ্যাকসেসিবিলিটি লিংক

স্যান্ডার্স ক্লিন্টানের সঙ্গে দেখা করবেন, ট্রাম্প বিরোধীদের সমালোচনা করছেন


USA ELECTIONS

USA ELECTIONS

ভার্মন্টের সেনেটার বার্নি স্যান্ডার্স যিনি দীর্ঘ কয়েক মাস ধরে ডেমোক্রাটিক দলের সম্ভাব্য প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিন্টানের বিরুদ্ধে লড়েছেন, তিনি বলেছেন সব শেষ প্রাথমিক নির্বাচনের পর তিনি তার সঙ্গে সাক্ষাৎ করবেন। এর পর তিনি সিদ্ধান্ত নেবেন তিনি প্রতিদ্বন্দ্বিতায় থাকবেন কিনা। মঙ্গলবার ওয়াশিংটন ডিসিতে শেষ প্রাথমিক নির্বাচন হবে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতায়, নির্বাচনী অভিযানে রিপাবলিকান প্রার্থী ডনাল্ড ট্রাম্প, ডেমোক্রাট এবং রিপাবলিকানদের বিরুদ্ধে কঠোর ভাষায় বক্তব্য রাখেন। শনিবার পেনসেলভেনিয়া রাজ্যের পিটসবার্গে এবং ফ্লরিডা রাজ্যের ট্যামপায় তিনি নির্বাচনী সমাবেশ করেন।

পিটসবার্গ আন্তর্জাতিক বিমান বন্দরে প্রচন্ড গরমে, দু হাজার মানুষের সমাবেশে ট্রাম্প বলেন “ আমি দেখতে চাই যে রিপাবলিকান নেতৃত্ব বলিষ্ঠ হবে, বুদ্ধিদীপ্ত হবে।”

তিনি রিপাবলিকান নেতাদের সতর্ক করে দেন যে প্রতিনিধি পরিষদে এবং সেনেটে দলের অনেক সদস্য হয়ত তাদের আসন হারাবেন। ট্রাম্প বলেন “ আমি জিতে যাবো কিন্তু অনেকে জিতবেন না।”

ট্যাম্পাতে, দেশের প্রতি তার ভালবাসা কত তা প্রকাশের জন্য ট্রাম্প একটি আমেরিকান পতাকা জড়িয়ে ধরেন। ডেমোক্রাটিক প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিন্টানের সমালোচনা করেন তিনি এই বলে যে ক্লিন্টান অসৎ এবং তিনি পররাষ্ট্র মন্ত্রী থাকা কালীন ইমেইলের অপব্যবহার করেছেন। ট্রাম্প রিপাবলিকান সেনেট প্রার্থীদের সমালোচনা করেন যেহেতু তারা তাকে সমর্থন দেননি।

ওদিকে ডেমোক্রাটিক দলে লোকজন ঐক্যবদ্ধ হচ্ছেন বলে মনে হচ্ছে। নিউ ইয়র্কের ব্রুকলিনে ডেমোক্রাটিক প্রেসিডেন্ট পদপ্রার্থী ক্লিন্টান ভোটারদের এক সমাবেশে বলেন আমাদের মহান হতে হলে আমরা ছোট হতে পারি না।

XS
SM
MD
LG