অ্যাকসেসিবিলিটি লিংক

রেপাবলিকান দলের প্রতিদ্বন্দীতা এই পর্যায়ে এসে দু’ প্রার্থীর মধ্যেই সীমাবদ্ধ হয়ে যাচ্ছে।


রেপাবলিকান দলের সর্বাগ্রগন্য মনোনয়ন প্রত্যাশী দু’ হাজার ষোলোর প্রেসিডেন্ট নির্বাচনের প্রতিদ্বন্দীতায় ডনাল্ড ট্রাম্প গতকাল মঙ্গলবার তিনটি রাজ্যের প্রাইমারী ভোটাভুটিতে জিতেছেন যার মধ্যে একটি ছিলো ফ্লরিডা- ওখানে সেনেটার মার্কো রুবিও গোটা প্রতিদ্বন্দীতা থেকেই ছিটকে পড়লেন এখন। টেক্সাস সেনেটর টেড ক্রুযের সঙ্গে নিজ ডেলিগেইট প্রাপ্তির ব্যবধানও ডনাল্ড ট্রাম্প আরো বিস্তৃততর করলেন এভাবে।একমাত্র যে রাজ্যে গতকাল ট্রাম্প জিততে পারেননি সেটা হ’লো ওহায়ো। ওখানে নিয়ম অনুযায়িই, যিনি জেতেন, সব কটি ডেলিগেইট তাঁরই করায়ত্ব হয়। ওহায়োর গভর্নর জন কেসীক জিতেছেন ওহায়োতে, গতকাল।

কোটিপতি ব্যবসায়ি ট্রাম্প ১৯ শতাংশ ভোটের ব্যবধান নিয়ে জিতেছেন ফ্লরিডায়- তবে নর্থ ক্যারোলাইনা ও ইলিনয়ে স্বল্প ব্যবধানে তিনি যে জিতলেন তাতে মনে হ’চ্ছে এখন,ক্রুয বেশ কিছু ডেগেইট পেয়ে গেলেন গতকালকের প্রতিদ্বন্দীতায়। মিযরীতেও ট্রাম্প আর ক্রযের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে।এখন মনে হচ্ছে রেপাবলিকান দলের প্রতিদ্বন্দীতা এই পর্যায়ে এসে দু’ প্রার্থীর মধ্যেই সীমাবদ্ধ হয়ে যাচ্ছে।

অপরদিকে, ডেমোক্র্যাট দু’ই প্রার্থী বার্নী স্যান্ডার্স ও হিলারী ক্লিনটনের মধ্যে পাঁচ রাজ্যের পাঁচটিতেই জিতে গিয়েছেন হিলারী। ফ্লরিডা-ইলিনয়-নর্থ ক্যারোলাইনা- ওহায়ো এ চার রাজ্যে হিলারী জিতেছেন ভালোমতোই- কেবল মিযরী রাজ্যেই যা হিলারী জিতলেও ভোট ব্যবধান ছিলো খুবই সামান্য।

XS
SM
MD
LG