অ্যাকসেসিবিলিটি লিংক

ডনাল্ড ট্রাম্প গান কন্ট্রোল নিয়ে তাঁর মন্তব্যের,সংবাদ মাধ্যম অপব্যাখ্যা করেছে বলে অভিযোগ তুলেছেন


যুক্তরাষ্ট্রের দু’ হাজার ষোলোর প্রেসিডেন্ট নির্বাচনের প্রতিদ্বন্দীতায় রেপাবলিকান দলিয় মনোনিত প্রার্থী ডনাল্ড ট্রাম্প গতকাল মঙ্গলবার আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণ বা গান কন্ট্রোল নিয়ে তিনি যে মন্তব্য করেন,সংবাদ মাধ্যমে তার অপব্যাখ্যা করা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি - বলেন,ভুল বিশ্লেষনে অনেকের কাছেই মনে হয়ে থাকতে পারে যে তিনি বুঝিবা তাঁর ডেমোক্র্যাট দলিয় প্রতিদ্বন্দী হিলারী ক্লিনটনের ওপর সহিংসতা পরিচালনার জন্যে বলছেন।

সূপ্রিম কোর্টে যে এক বিচারপতির পদ শুন্য রয়েছে সেই তাতে এবং পরবর্তী প্রেসিডেন্ট যিনি হবেন সেই সম্ভ্যাব্য বক্তির মনোনীত নতুন নতুন বিচারপতি মনোনয়নের ক্ষেত্রে সংবিধানের দ্বিতীয় সংশোধনীতে এ্যামেরিকার মানুষের আগ্নেয়াস্ত্র ধারনের-বহনের যে অধিকার নিশ্চিত করা রয়েছে ক্লিনটন তার বিনাশ সাধন করবেন, তেমনটিই ট্রাম্প বলতে চেয়েছেন। ট্রাম্প বলেন- জনগনকে আমি বলতে চাই, আপনাদের করার কিছুই থাকবে না- তবে, দ্বিতীয় সংশোধনী- তাতো রয়েছেই, তাই না – কি জানি ভাই- বুঝিনা আমি।

বেশ কয়েক ঘন্টার পর ট্রাম্প ফক্স নিউজের অনুষ্ঠানে বলেন- তিনি আসলেই রাজনৈতিক আন্দোলনের কথাই বলতে চেয়েছেন- তাঁর মন্তব্যের আর কিইবা ব্যাখ্যা হতে পারে।

ন্যাশনাল রাইফেল এ্যাসোসিয়েশান ট্রাম্পের প্রতি সমর্থন ব্যক্ত করেছে। তারা বলছে-এ নির্বাচনে দ্বিতীয় সংশোধনীর একটা হেস্তন্যাস্ত হবে।

গতমাসে ডেমোক্র্যাটিক পার্টীর কনভেনশনে ক্লিনটন বলেন- ঐ সংশোধনী খারিজ তিনি করাতে চান না- মানূষের হাত থেকে আগ্নেয়াস্ত্র কেড়ে নেওয়া উদ্দেশ্য নয় তাঁর- তিনি শুধু, সাধারন জ্ঞানবুদ্ধি উজ্জিবীত সংষ্কারের জন্যেই বলছেন।

XS
SM
MD
LG