অ্যাকসেসিবিলিটি লিংক

২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিক দলের মনোয়নপ্রার্থীদের মধ্যে সেনেটার মার্কো রুবিও এগিয়ে আছেন


যুক্তরাষ্ট্রের এক জনমত জরিপে দেখা যাচ্ছে যে ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিক দলের বিপুল সংখ্যক মনোয়নপ্রার্থীদের মধ্যে সেনেটার মার্কো রুবিও এগিয়ে আছেন।

কুইনিপিয়াক বিশ্ববিদ্যালয় পরিচালিত আজ প্রকাশিত ঐ জরিপে দেখা যাচ্ছে যে ফ্লোরিডা থেকে নির্বাচিত মাত্র এক মেয়াদের সেনেটর রিপাবলিকান দলের প্রাইমারী ভোটারদের ১৫ শতাংশের মনোযোগ আকর্ষণ করেছেন। তার পরই রয়েনে ফ্লোরিডার প্রাক্তন গভর্ণর জেব বুশ । তাঁর সমর্থনে রয়েছে ১৩ শতাংশ এবং ১১ শতাংশ সমর্থন করছেন উইসকনসিনের গভর্ণর স্কট ওয়াকারকে। বুশ কিংবা ওয়াকার কেউ আগে পেসিডেন্ট নির্বাচনের প্রার্থী ছিলেন না।ত

এই জরিপে আরও দেখা যাচ্ছে যে রুবিও, মনোনয়নকামী অন্যান্য রিপাবলিকানদের তুলনায় ডেমক্র্যটিক দলের সম্ভাব্য প্রেসিডেন্ট পদপ্রার্থি হিলারি ক্লিন্টনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় ভাল করছেন। সাবেক পররাষ্ট্র মন্ত্রী ক্লিন্টনের তুলনায় রুবিও মাত্র দুই শতাংশ ভোটে পিছিয়ে আছেন।

ডেমক্র্যাটিক দলের সম্ভাব্য সব প্রার্থি যেমন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন, ভার্মন্টের সেনেটর বার্নি স্যান্ডার্স এবং ম্যারিল্যানডের সাবেক গভর্ণর মার্টিন ও ম্যালের তূলনায়, হিলারী ক্লিন্টন অনেক এগিয়ে আছেন।

XS
SM
MD
LG