অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের টিভি নেটওয়ার্কগুলোর নির্বাচনী প্রক্ষেপন


যুক্তরাষ্ট্রের টেলিভিশন নেটওয়ার্কগুলোর প্রক্ষেপণ অনুযায়ী মঙ্গলবারের প্রেসিডেন্ট মনোনয়ন প্রার্থিদের প্রাইমারী নির্বাচনে ডেমক্র্যাটিক দল থেকে দক্ষিণের মিসিসিপি অঙ্গরাজ্যে বিজয়ী হয়েছেন হিলারি ক্লিন্টন। তিনি বিশাল ব্যবধানে তাঁর প্রতিদ্বন্দ্বি ভার্মন্টের সেনেটর বার্নি স্যান্ডার্সকে পরাজিত করেছেন। এদিকে মিডিয়ার খবরে প্রকাশ মিশিগানে ডেমক্র্যাটদের মধ্যে বার্নী স্যান্ডার্স , হিলারী কিল্ন্টনের তুলনায় সামান্য ব্যবধানে এগিয়ে আছেন।

অন্যদিকে রিপাবলিকান দল থেকে মিসিসিপির প্রাইমারীতে নিকটতম প্রার্থী টেড ক্রুজকে পরাজিত করেছেন ডনাল্ড ট্রাম্প । মিশিগান থেকেও সে রকম খবর পাওয়া যাচ্ছে। তাছাড়া রিপাবলিকান দলের এই বাছাই পর্বের নির্বাচন হয়েছে আইড্যাহো এবং হাওয়াইয়ে ।

সাবেক পররাষ্ট্র মন্ত্রী হিলারি ক্লিন্টন এবং রিপাবলিকান দলীয় সম্পত্তি ব্যবসায়ী , কোটিপতি ট্রাম্প নিজ নিজ দলের অগ্রবর্তী প্রার্থি হিসেবে মঙ্গলবারের এই বাছাই পর্বের নির্বাচনে অংশ নিয়েছেন।

খোলাখুলি অথচ প্রায়শই কর্কশ কথা বলার জন্য পরিচিত ট্রাম্প রিপাবলিকান অন্যান্য প্রার্থী টেক্সাসের সেনেটর টেড ক্রুজ , ফ্লরিডার সেনেটর মার্কো রুবিউ এবং ওহাইহোর গভর্ণর জন ক্যাসিকের তূলনায় অনেক এগিয়ে রয়েছেন। তবে জনত জরিপে দেখা যাচ্ছে যে তাঁর সমর্থন সাম্প্রতিক সপ্তাগুলোতে কমে গেছে। রিপাবলিকান নেতারা ট্রাম্পকে থামানোর চেষ্টা করছেন এবং বলছেন যে ক্লিন্টন ডেমক্র্যাট দল থেকে প্রার্থী হলে , তিনি নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে পরাজিত হবেন।

XS
SM
MD
LG