অ্যাকসেসিবিলিটি লিংক

পররাষ্ট্র মন্ত্রী ক্লিন্টন পাকিস্তানের সঙ্গে আরও জোরদার সম্পর্ক গড়ে তোলার কথা বলেছেন


যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী হিলারি ক্লিন্টন ও পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী হিলারি ক্লিন্টন ও পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী হিলারী ক্লিন্টন পাকিস্তানের জন্য ৫০ কোটি ডলারেরও বেশী অর্থ সাহায্যের কথা ঘোষণা করেছেন। যুক্তরাষ্ট্র, আফগানিস্তানে চরমপন্থীদের বিরুদ্ধে সংগ্রামের বিষয়ে সন্দিহান পাকিস্তানি জনসাধারণের বিশ্বাস অর্জনের চেষ্টা করছে। হিলারী ক্লিন্টন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশীর সঙ্গে এক যুগ্ম সংবাদ সম্মেলনে বলেন জ্বালানী, পানি, স্বাস্থ্য ও কৃষিপ্রকল্প উন্নয়ন প্রকল্পসমুহ পাকিস্তানের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে সাহায্য করবে । তিনি বলেন, সেই সঙ্গে পাকিস্তানের সঙ্গে যুক্তরাষ্ট্রের শরিকানাও আরও জোরদার হবে।

যুক্তরাষ্ট্র, শুধু তালিবান এবং আল কায়দা জঙ্গী দমনের জন্যই পাকিস্তানকে সাহায্য করছে না, পাকিস্তানী জনগনের জীবনযাত্রার মান উন্নয়নেও ব্রতী এবং পাকিস্তানীদের মনে এ ব্যাপারে বিশ্বাস গড়ে তোলার চেষ্টায়, বিভিন্ন প্রকল্পে ৭৫০ কোটি ডলারের যে সহায়তা যোগাবে এই নতুন সাহায্য তারই অংশ ।

রবিবার পররাষ্ট্রমন্ত্রী ক্লিন্টন পাকিস্তান ও আফগান বাণিজ্য মন্ত্রীদের সঙ্গে সাক্ষাত করেন এবং যারা এক ঐতিহাসিক বাণিজ্য চুক্তি স্বাক্ষর করেন। যুক্তরাষ্ট্র এ ক্ষেত্রে দারুণভাবে সমর্থন যুগিয়েছে ।

XS
SM
MD
LG