অ্যাকসেসিবিলিটি লিংক

আফগানিস্তানের হেলমান্দ প্রদেশে যুক্তরাষ্ট্রের সেনাসদস্য হতাহত


আফগানিস্তানের হেলমান্দ প্রদেশে , যুক্তরাষ্ট্রের একজন সেনা সদস্য নিহত এবং আরও দু জন আহত হয়েছে। এই প্রদেশে তালিবান যোদ্ধারা সম্প্রতি তাদের অভিযান বিস্তৃত করেছে।

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা কর্মকর্তারা বলেছেন যে মারজা শহরের কাছে এই অভিযানে আমেরিকার বিশেষ বাহিনীর ইউনিটরা সম্পৃক্ত ছিল । সাম্প্রতিক সপ্তায় সেখানে গুরুতর লড়াই হয়েছে।

পেন্টাগনের প্রেস সচিব পিটার কুক সংবাদদাতাদের মঙ্গলবার বলেন যে আফগানিস্তানের বিশেষ অভিযানকারী সহপক্ষের সঙ্গে প্রশিক্ষণ , পরমার্শ এবং সহযোগিতা মিশনে যুক্ত থাকার সময়ে তাদের উপর গুলি করা হয়।

নাম প্রকাশ না করার শর্তে একজন পদস্থ প্রতিরক্ষা কর্মকর্তা ভয়েস অফ অমেরিকাকে বলেন আহতদের উদ্ধার করার জন্য একটি হেলিকপ্টার পাঠানো হয়েছিল কিন্তু মারজা থেকে উড়তে পারেনি কারণ হেলিকপ্টারের উপরের পাখাটি ঐ প্রাঙ্গনের দেওয়ালে আটকা পড়ে । তিনি বলেন জখম হওয়া লোকদের উদ্ধারের প্রচেষ্টায় হেলিকপ্টারটি এখনও মারজায় রয়েছে।

অন্য একজন কর্মকর্তা যুক্তরাষ্ট্রের কর্নেল মাইকেল লহর্ণ ভয়েস অফ আমেরিকাকে জানান যে হেলকপ্টারটিকে গুলি করে নামানো হয়নি। একজন শীর্ষ প্রতিরক্ষা কর্মকর্তা জানিয়েছেন যে মর্টারের প্রচন্ড গোলার কারণে যুক্তরাষ্ট্রের দ্বিতীয় আরেকটি হেলিকপ্টার সেখানে অবতরণ করতে পারেনি।

XS
SM
MD
LG