অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রে টিকাগ্রহণে উৎসাহিত করতে বিনামূল্যে ভাতা এবং বিশাল নগদ পুরষ্কার


যুক্তরাষ্ট্রে বিভিন্ন রাজ্য এবং ব্যবসা-প্রতিষ্ঠানগুলি বাসিন্দাদের কোভিড-১৯ এর বিরুদ্ধে টিকা নিতে উৎসাহিত করার জন্য বিশাল নগদ পুরস্কার থেকে শুরু করে বিনামূল্যে ভাতা প্রদান, অর্থাৎ সমস্ত ধরণের উপায় খুঁজে বার করছে।এ বিষয়ে ভিওএ সংবাদদাতা মারিয়ামা ডায়ালোর প্রতিবেদনে থেকে জয়তী দাশগুপ্ত জানাচ্ছেন যে, যুক্তরাষ্ট্রে ক্যালিফোর্নিয়া রাজ্যের গভর্নর গ্যাভিন নিউসম টিকাগ্রহণকে উৎসাহিত করার জন্য একটি বিশাল অঙ্কের অর্থের আয়োজন করেছেন। ১১ কোটি ৬০ লক্ষ(১১৬ মিলিয়ন)ডলারের এই কর্মসূচীতে রয়েছে প্রোগ্রামে উপহার কার্ড এবং বড় নগদ পুরষ্কার রয়েছে।

ক্যালিফোর্নিয়া রাজ্যের গভর্নর গ্যাভিন নিউসম বলেন, "শুক্রবার ১১ জুন, ক্যালিফোর্নিয়া রাজ্য একটি প্রতিযোগিতা পরিচালনা করবে। ক্যালিফোর্নিয়া রাজ্যে টিকা দেওয়া প্রত্যেকের নাম এই প্রতিযোগিতায় রাখা হবে, এবং আপনারা সবাই যারা এই তারিখের আগে তাদের টিকা নেবেন, তারা সবাই এই প্রতিযোগিতায় অংশ নিতে যোগ্য। তিনি বলেন, আমি আশা করি আপনি মনোযোগ দিয়ে শুনছেন, আপনি ৫০ ডলারের প্রণোদনা কার্ড পাবেন এবং আপনার এমন একটি প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ থাকছে যেখানে আমরা ১৫ জন ব্যক্তির নাম ঘোষণা করব, যারা ৫০,০০০ ডলার নগদ পুরষ্কার পাবে।"

ক্যালিফোর্নিয়া রাজ্যের অনুমান, পরিকল্পিত ১৫ জুন তারিখে সব ব্যবসা বাণিজ্য পুনরায় খোলার আগে এক কোটি ২০ লক্ষ(১২ মিলিয়ন) ক্যালিফোর্নিয়াবাসীকে এখনও টিকা দেওয়া হয়নি। এই একই সময়ে কিছু ভাগ্যবান বাসিন্দাদের বড় ধরণের পুরষ্কার পাবারও সম্ভাবনা রয়েছে। ক্যালিফোর্নিয়া রাজ্যের গভর্নর গ্যাভিন নিউসম বলেন, "কিন্তু ক্যালিফোর্নিয়ার বেশীরভাগ নাগরিক যারা প্রথম ডোজ পেয়েছেন, এবং যারা ১৫ই জুনের আগে প্রথম ডোজ পেতে চান, তাঁরা এই প্রতিযোগিতায় অংশ নিতে যোগ্য যেখানে ১৫ই জুন রাতে এক কোটি ৫০ লক্ষ (১৫ মিলিয়ন) ডলার বিতরণ করা হবে অর্থাৎ ১০ জন ব্যক্তির প্রত্যেকের জন্য ১৫ লক্ষ(দেড় মিলিয়ন)ডলার করে পুরস্কার ধার্য করা থাকবে।

please wait

No media source currently available

0:00 0:03:49 0:00
সরাসরি লিংক

পশ্চিম থেকে পূর্ব উপকূল পর্যন্ত, যেমন নিউ ইয়র্ক শহরেও, কিছু কিছু ব্যবসা-প্রতিষ্ঠান টিকাগ্রহণের প্রমাণ যারা দেখাবে, এমন লোকদের বিনামূল্যে কিছু সুবিধা প্রদান করছে। ক্রিস্টিনা জয বলেন, "আমরা নিউ ইয়র্কের ব্রুকলিনে অবস্থিত জুনিয়রস রেস্টুরেন্টে এসেছি, বিনামূল্যে আমার চিজকেক নিতে, কারণ আমি টিকা নিয়েছি।" জুনিয়রস রেস্টুরেন্টের মালিক অ্যালান রোসেন বলেছেন, তিনি জনস্বাস্থ্যের প্রসারের জন্য তার ভূমিকা পালন করছেন। তিনি বলেন, "যত তাড়াতাড়ি সবাই টিকা পাবে, তত তাড়াতাড়ি আমরা স্বাভাবিক অবস্থায় ফিরে যেতে পারব।"

টাইমস স্কোয়ারের ক্রিস্পি ক্রিম ডোনাটের দোকানে, আপনি আপনার টিকার কার্ড দেখালে বিনামূল্যে একটি ডোনাট পাবেন। জোশ সেডাক্কা বলেন, "আমি তাদের বলি আমি টিকা নিয়েছি, আমার প্রতিদিনের ডোনাট নিতে যাচ্ছি। আমি বলতে চাই না যে এটি আমার টিকা নেওয়ার অন্যতম কারণ, কারণ তা তো নয় তখন এটি ছিল না। তবে এখন অবশ্যই এটি একটি উপরি পাওনা।"

এতগুলি মাস ধরে চলতে থাকা মহামারীর বিভিন্ন বিধিনিষেধ থেকে সমগ্র জাতি বেরিয়ে আসার সাথে সাথে, যারা টিকাকরণ কার্ড দেখাতে পারছে, তাদের জন্য অন্যান্য ব্যবসা-প্রতিষ্ঠানগুলিও বিনামূল্যে কিছু সুবিধা অথবা খাবার অথবা পুরষ্কার দিচ্ছে।

XS
SM
MD
LG