অ্যাকসেসিবিলিটি লিংক

ঢাকায় মার্কিন ভিসা বন্ধ


Tourists stroll through Heerstrasse flanked by pink cherry tree blossoms on Cherry Blossom Avenue in downtown Bonn, Germany.
Tourists stroll through Heerstrasse flanked by pink cherry tree blossoms on Cherry Blossom Avenue in downtown Bonn, Germany.

ঢাকাস্থ মার্কিন দূতাবাসে যান্ত্রিক ত্রুটির কারণে ভিসা প্রক্রিয়া বন্ধ রয়েছে। নিজেদের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে দূতাবাস জানিয়েছে, ৮ই জুনের পরে অনুমোদনকৃত বেশির ভাগ অভিবাসী ও অভিবাসী নন এমন ভিসা প্রিন্ট করা সম্ভব হচ্ছে না। এ ছাড়াও মার্কিন দূতাবাস ও কনস্যুলেট ৯ই জুন বা এর পরে জমা দেয়া নতুন আবেদনপত্রগুলো প্রস্তুত করতে পারছে না।

দূতাবাসে ১৭ই এবং ১৮ই জুন নির্ধারিত সকল অভিবাসী নন এমন ভিসার জন্য সাক্ষাৎকার বাতিল করা হয়। নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪শে জুন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবেদনকারীদের ইতিমধ্যেই বিষয়টি সম্পর্কে জানানো হয়েছে। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কনস্যুলার অ্যাফেয়ার্স ব্যুারো এ সমস্যার জন্য দুঃখ প্রকাশ করেছে। তারা বলেছে, এ ইস্যুটি কোনো বিশেষ ধরনের ভিসা বা নির্দিষ্ট দেশের ক্ষেত্রে হয়নি।

এ যান্ত্রিক ত্রম্নটির কারণে মার্কিন ভিসা প্রক্রিয়ায়ও প্রভাব ফেলছে। এই সমস্যা দ্রম্নত সমাধানের জন্য রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত্ম কল-সেন্টার খোলা থাকবে।ঢাকা থেকে সংবাদদাতা মতিউর রহমান চৌধুরীর রিপোর্ট।

please wait

No media source currently available

0:00 0:00:46 0:00
সরাসরি লিংক

XS
SM
MD
LG