অ্যাকসেসিবিলিটি লিংক

৫ই জানুয়ারীর নির্বাচনকে বাতিলের দাবীতে হোয়াইট হাউজের সামনে বিক্ষোভ


৫ই জানুয়ারীর নির্বাচনকে প্রহসনের নির্বাচন আখ্যা দিয়ে তা বাতিল করে বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্টায় যুক্তরাষ্ট্র ও আন্তর্জাতিক মহলের সহযোগিতা কামনা করেছে যুক্তরাষ্ট্র বিএনপি ও এর অংগ, সহযোগি ও শরীক সংগঠনসমূহ।

নির্বাচন বাতিলের দাবীতে ৪ই জানুয়ারী শনিবার যুক্তরাষ্ট্র বিএনপি ও বিভিন্ন সংগঠন ওয়াশিংটনস্থ হোয়াইট হাউজের সামনে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। সমাবেশে বক্তারা আওয়ামী লীগ সরকারকে স্বৈরাচারী আখ্যা দিয়ে একদলীয় নির্বাচন বাতিলের দাবী জানান। তারা বিএনপি ও এর শরীক দলসমূহের নেতাকর্মীদের ওপর দমন নীপিড়ন বন্ধ করে জেলে আটক সকল নেতার মুক্তি দাবী করেন। বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে গৃহবন্দী রাখারও নিন্দা জানান তারা।

বক্তারা বলেন যুক্তরাষ্ট্র, ইউরোপীয়ন ইউনিয়নসহ আন্তর্জাতিক সম্প্রদায় বারবার অনুরোধ করার পরও আওয়ামী লীগ সরকার জিদের বশে একদলীয় নির্বাচন করে দেশকে স্বৈরতন্ত্রের দিকে ঠেলে দিচ্ছে। এ সময় উপস্থিত নেতাকর্মীরা ডাউন ডাউন শেখহাসিনা-নহ সরকার ও ৫ ই জানুয়ারীর নির্বাচন বিরোধী নানা স্লোগান দেন।

সমাবেশে ভার্জিনিয়া ম্যারল্যান্ড ও নিউইয়র্ক থেকে আসা বিএনপি ও এর সহযোগী ও অঙ্গ সংগঠনসমূহের নেতাকর্মীরা অংশ নেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নিউইয়র্ক বিএনপি নেতা কাজী শাখাওয়াত হোসেন আজম, জসীম ভূইয়া, সাইদুর রহমান এবং ওয়াশিংটন বিএনপির শরাফত হোসেন বাবু, প্রমুখ।
XS
SM
MD
LG