অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্র জঙ্গিদের বিরুদ্ধে অভিযান চালাতে পাকিস্তানের উপর আবারও চাপ দিচ্ছে

  • VOA News

জেনারেল আশফাক কায়ানির সাথে অ্যাডমিরাল মাইক মালেন

জেনারেল আশফাক কায়ানির সাথে অ্যাডমিরাল মাইক মালেন

যুক্তরাষ্ট্রের সামরিক কর্মকর্তারা ইসলামি উগ্রপন্থিদের বিরুদ্ধে অভিযান আরো জোরালো করতে পাকিস্তানের বলছে। পাকিস্তানের সেনা প্রধান জেনারেল আশফাক কায়ানির সঙ্গে দেখা করার জন্যে যুক্তরাষ্ট্রের শীর্ষ সামরিক কর্মকর্তার ইসলামাবাদ সফরের সময়ে এই সর্বসাম্প্রতিক অনুরোধটি জানানো হয়।

যুক্তরাস্ট্রের জয়েন্ট চীফস অফ স্টাফের চেয়ারম্যান অ্যাডমিরাল মাইক মালেন বিমানে করে পাকিস্তানের উত্তর পশ্চিমাঞ্চল সফর করেন যেখানে পাকিস্তানের সরকারী সৈন্যরা তালিবানদের বিরুদ্ধে লড়ছে। তিনি বলেন যে ইসলামি উগ্রপন্ধিদের দমন করতে পাকিস্তানের প্রচেষ্টা তিনি প্রশংসা করেন কিন্তু সতর্ক করে দেন যে লশকরে তৈয়বার মতো জঙ্গি গোষ্ঠিরা এখন সেখানে হুমকি হয়ে রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক যুক্তরাস্ট্রের আরেকজন সামরিক কর্মকর্তা বলেছেন যে পাকিস্তান প্রায় ৪ হাজার কিলোমিটার এলাকা জঙ্গি মুক্ত করেছে কিন্তু আরো অনেক কিছু করা যায়।

মালেন রোববার আফগানিস্তান সফরে যাবেন বলে কথা আছে। তিনি বলেন যে আগামী জুলাই মাসে সেখান থেকে সৈন্য প্রত্যাহার শুরু করার প্রতিশ্রুতি সত্বেও ঐ অঞ্চলে যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুতি বহাল থাকবে।

গত আড়াই বছরে মালেন এই নিয়ে ১৯ বারের মতো পাকিস্তান সফরে গেলেন এবং একই দিন পাকিস্তানের উত্তর পম্চিমাঞ্চলে মানুষ বিহিন ড্রোন বিমান থেকে নিক্ষিপ্ত ক্ষেপনাস্ত্রের আঘাতে ১৬ জন জঙ্গি নিহত হয়।

XS
SM
MD
LG