অ্যাকসেসিবিলিটি লিংক

কোলকাতার চলচ্চিত্র উৎসবে উত্তমের বাংলা ছবির ব্যাপক আকর্ষণ


Uttam

Uttam

কলকাতার নেতাজী ইনডোর স্টেডিয়ামে প্রদীপ জ্বালিয়ে ২২ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আনুষ্ঠানিক সূচনা করেন অভিনেতা অমিতাভ বচ্চন। উৎসব শুরু হওয়ার পঞ্চম দিনের মাথায় এই আন্তর্জাতিক চলচিত্র উৎসবের মূল প্রাণকেন্দ্র মহানগর কলকাতার নন্দন রবীন্দ্রসদন চত্বরে গিয়ে দেখা গেল সিনেমাপ্রেমীরা যখন বিশ্বের বিভিন্ন ছবি নিয়ে মশগুল ঠিক তখনই এই উৎসবেরই আরেকটি অঙ্গনে উপচে পড়ছে সিনেমাপ্রেমী বাঙালী দর্শকরা তাদের প্রিয় মহানায়ককে দেখতে। প্রবীন থেকে নবীন সকলেই যেন নস্টালজিয়ায় ভুগছেন মহানায়কের অভিনীত বাংলা ছায়াছবির প্রদর্শনী দেখতে দেখতে।

উদ্বোধনী মঞ্চে উপস্থিত ছিলেন অমিতাভের স্ত্রী অভিনেত্রী জয়া বচ্চন, অভিনেতা শাহরুখ খান, সঞ্জয় দত্ত, কাজল, পরিণীতা চোপরা, পরিচালক গৌতম ঘোষ, ঋতুপর্ণা সেনগুপ্ত, দেব, রিমি চক্রবর্তী, কোয়েল মল্লিক, নুসরৎ জাহান, সায়ন্তনীসহ টালিগঞ্জের একঝাঁক তারকা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এবং উৎসব প্রাঙ্গনে হাজির ছিলেন মন্ত্রীসভার সদস্যরাও।

এবারের চলচিত্র উৎসব চলবে আগামী ১৮ নভেম্বর পর্যন্ত ।বাংলাদেশ, ফ্রান্স, জার্মানি, চীন, শ্রীলঙ্কা, ব্রাজিল, গ্রীসসহ বিশ্বের ৬৫ টি দেশের মোট ১৫৬ টি ছবি দেখানো হচ্ছে এই উৎসবে। উৎসবের উদ্বোধন হয় বাংলা ছবি দিয়ে। এবারের উৎসবের ফোকাস কান্ট্রি চীন। আট দিনের এই উৎসবে চীনের মোট সাতটি ছবিকে দেখানো হচ্ছে এবং রয়েছে বেঙ্গলি প্যানোরামা, চিলড্রেন সেকশন। নন্দন, শিশির মঞ্চ, রবীন্দ্রসদনের পাশাপাশি স্টার, প্যারাডাইস, নবীনা, মিত্রাসহ কলকাতার ১৩ টি প্রেক্ষাগৃহে এবারের চলচিত্র উৎসবের সিনেমা প্রদর্শন চলছে। কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

XS
SM
MD
LG