অ্যাকসেসিবিলিটি লিংক

শ্রেষ্ঠ সহ-অভিনেত্রির শ্রেনীতে এবার অস্কার পেলেন Viola Davis


শ্রেষ্ঠ সহ-অভিনেত্রির শ্রেনীতে এবার অস্কার পেলেন Viola Davis- দীর্ঘ অভিনয় জীবনের বহূ প্রাপ্তি-স্বীকৃতির অবদান স্বরূপ।শুধু তাই নয় এতে করে অস্কার এবার এটাও প্রমান করলো- জটীল,অপেক্ষাকৃত ছোটো,তুলনামুলক কম আলোকজ্জল চরিত্রাভিনয়ের স্বীকৃতিও মেলে বিশ্বের শীর্ষ এ পুরস্কার প্রদানের ক্ষেত্রে।Viola Davis-এর এ পুরস্কার এ ধরনের চরিত্র চিত্রণ ক্ষেত্রে হলিউডের দৃষ্টি প্রসারণেরও স্বীকৃতি দিলো চলচ্চিত্র সমালোচক-রসিকজনদের মহলে।

এবার শ্রেষ্ঠ ছবির স্বীকৃতি পেলো Moonlight এবং সঙ্গীতমুখর প্রেমালেক্ষ La La Land ছ’টি শ্রেনীতে অস্কার পেয়েছে এবার। La La Land ছবির পরিচালক ৩২ বছর বয়সি Damien Chazelle বিবেচিত হয়েছেন শ্রেষ্ঠ পরিচালক হিসেবে -এতো কম বয়সে এ শ্রেনীতে শ্রেষ্ঠ পরিচালক এর আগে আর কেউই বিবেচিত হননি অস্কার লাভের ক্ষেত্রে এবং এ ছবিরই তারকা অভিনেত্রি Emma Stone হয়েছেন শ্রেষ্ঠ অভিনেত্রি।Moonlight-এর সহ-অভিনেতা Mahershala Ali পেলেন এবার শ্রেষ্ঠ সহ অভিনেতার অস্কার। এই প্রথম কোনো মুসলিম অস্কার পুরস্কারে ভুষিত হলেন।এবার শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পেলেন পারিবারিক কাহিনী ভিত্তিক ছবি Manchester by the Sea ছবিতে অভিনয়ের জন্যে Casey Affleck.

ইরানী চিত্র পরিচালক Asghar Farhadi শ্রেষ্ঠ বিদেশি ছবির শ্রেনীতে অস্কার পেলেন এবার তাঁর নির্মিত The Salesman ছবির জন্যে - কিন্তু প্রতিবাদ জানাতে অনুষ্ঠানে যোগদান করেননি তিনি। এক ইরানী-এ্যামেরিকান বিজ্ঞানী তাঁর পক্ষ থেকে পুরস্কার গ্রহন করেন এবং বলেন,অভিবাসন নিয়ে চারধারে আতংক-ভিতির সঞ্চার হয়েছে এবং চিত্র নির্মাতারাও অন্যান্যদের সঙ্গে সহমর্মিতা প্রকাশ করছেন।

XS
SM
MD
LG