অ্যাকসেসিবিলিটি লিংক

ভার্জিনিয়ার গভর্ণর হয়েছেন ডেমোক্র্যাট টেরী ম্যাকলিফ-নিউ জার্সিতে পুন:নির্বাচিত হলেন রেপাবলিকান ক্রীস ক্রিস্টি


যুক্তরাষ্ট্রে মঙ্গলবারের গভর্ণর ও মেয়র নির্বাচনের ভোটাভুটিতে ভার্জিনিয়া গভর্ণরের পদে নির্বাচিত হয়েছেন ডেমোক্র্যাট দলিয় প্রার্থী টেরী ম্যাকলিফ এবং নিউ জার্সির গভর্ণর হিসেবে পুন:নির্বাচিত হয়েছেন রেপাবলিকান দলের ক্রীস ক্রিস্টি । গভর্ণর ক্রীস ক্রীস্টি মোট ভোটের ৫০ শতাংশেরও বেশি পেয়ে নির্বাচন জিতেছেন । ফলাফল জানবার পর সমর্থকদের উদ্দেশে ক্রীস ক্রীস্টি বলেন – তাঁর এ বিজয় ওয়াশিংটনের বিধায়কদের জন্যে শিক্ষনীয় বারতা বয়ে নিয়ে যাবে এটাই তাঁর আশা ।
জল্পনা কল্পনা চালু আছে যে ২ হাজার ১৬র প্রেসিডেন্ট নির্বাচনে তিনি বো’ধয় রেপাবলিকান পার্টীর মনোনয়ন চাইবেন । এদিকে ভার্জিনিয়ায় ডেমোক্র্যাটিক দলীয় টেরী ম্যাকলিফ অল্প ব্যবধানে হারিয়েছেন রক্ষণশীল টী পার্টী সমর্থক রেপাবলিকান প্রার্থী কেন কুচিনেলীকে ।
গতকালকের তৃতীয় গুরুত্বপুর্ণ নির্বাচন ছিলো নিউ ইয়র্কের মেয়র পদের ভোটাভুটি । ভোটাররা ওখানটায় বেছে নিয়েছেন বিল ডি ব্লাযিওকে । ১৯ শ’ ৮৯এর পর এই প্রথম একজন ডেমোক্রাটিক প্রার্থী নিউ ইয়র্কের মেয়র পদে নির্বাচিত হলেন । মঙ্গলবারের নির্বাচনী ফলাফলকে বিশ্লেষকেরা দেখতে চাইবেন ২ হাজার ১৪ সালের মেয়াদ মধ্যবর্তি যে নির্বাচনে কংগ্রেসের প্রতিনিধি পরিষদের ৪ শ’ ৩৫ বিধায়ক নির্বাচিত হবেন সেই ভোটের আগাম ইশারা হিসেবে ।
XS
SM
MD
LG