অ্যাকসেসিবিলিটি লিংক

ভয়েস অফ আমেরিকার প্রাক্তন বেতার সম্প্রচারকের বই প্রকাশ


ভয়েস অফ আমেরিকার প্রাক্তন আর্ন্তজাতিক বেতার সম্প্রচারক ও লেখক ডঃ অসীমপদ চক্রবর্তীর লেখা গবেষনাধর্মী গ্রন্থ "Muslim Quest For Separate Identity as Reflected Through Bengal Legislature 1912 to 1936” এর প্রকাশ উপলক্ষ্যে কলকাতা প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়েছে এক গুরুত্ব পূর্ন আলোচনা সভা।

গ্রন্থটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। এছাড়াও বিশিষ্ট অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন আর্ন্তজাতিক সম্পর্কের ভারত সরকারের ন্যাশনাল রির্সাচ অধ্যাপক জয়ন্ত কুমার রায়, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্ সুরঞ্জন দাস ও লেখক ডঃ অসীমপদ চক্রবর্তী সহ কলকাতার বিশিষ্ট জনেরা।

গ্রন্থ প্রকাশ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় অংশ নিয়ে রাজ্যপাল বলেন, ডঃ চক্রবর্তীর এই গ্রন্থ তৎকালীন বঙ্গীয় আইন পরিষদের বির্তকের ওপর গভীর ভাবে গবেষনা করবার ফল।

অন্যদিকে, অধ্যাপক জয়ন্ত কুমার রায় বলেন, এই বইটি কেবল পন্ডিত ব্যক্তিদের পড়বার জন্য নয়, সাধারন পাঠকও এই বই পড়ে ভারতের ইতিহাসের অনেক কথাই জানতে পারবেন।

অপরদিকে, উপাচার্য সুরঞ্জন দাস বলেন, ডঃ চক্রবর্তী এই গ্রন্থ রচনার ক্ষেত্রে সংশ্লিষ্ট বিষয়ের প্রাসঙ্গিকতা ও প্রয়োজনীয়তা অনুভব করিয়েছেন। কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

XS
SM
MD
LG